খালেদা জিয়া উর্দুতে পাস ও বাংলায় ফেল: তথ্যমন্ত্রী

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪২

সাহস ডেস্ক

বাংলা ভাষাকে খালেদা জিয়া কতটুকু ধারণ করেন তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, তার (খালেদা) মেট্রিকের রেজাল্ট উর্দুতে পাস ও বাংলায় ফেল।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সরকার ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধকে লুণ্ঠিত করে একদলীয় শাসন কায়েম করেছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগ সম্পর্কে ড. হাছান বলেন, আলমগীর সাহেব সবসময় এমন কথা বলেন। তাদের নেত্রী খালেদা জিয়া বাংলা ভাষাকে কতটুকু ধারণ করেন সেটিই হচ্ছে প্রশ্ন। তার (খালেদা) মেট্রিকের রেজাল্ট উর্দুতে পাস, বাংলায় ফেল।

হাছান মাহমুদ বলেন, তারা শুধু তাদের নেত্রীর (খালেদা জিয়া) মুক্তির আন্দোলন নিয়ে কথা বলেন। এই আন্দোলন ১১ বছর ধরে তো দেখছি। গণমানুষের দাবি নিয়ে তো তাদের কোনো কর্মসূচি নেই। খালেদা জিয়ার মুক্তির একটিই পথ, আইনি পথ।

তিনি বলেন, খালেদা জিয়া কোনো রাজবন্দী নন। তিনি দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হয়ে কারাভোগ করছেন। তাদের জন্য এটাই দুঃখজনক। তাদের রাজনীতি খালেদা জিয়ার অসুস্থতা আর বন্দিদশার মধ্যে আটকে আছে। তারা গণমানুষের রাজনীতি করতে ব্যর্থ হয়েছে।

তিনি আরও বলেন, আজকের এই দিনে আমাদের অঙ্গীকার, এই দেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে পরিণত করা। বাংলাকে জাতিসংঘের দাফতরিক ভাষা হিসেবে নিবন্ধিত করতেও আমরা কাজ করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত