পানি সচিবের বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪২

সাহস ডেস্ক

পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব ও ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান নদীপুত্র কবির বিন আনোয়ার অপু’র বিরুদ্ধে পত্রিকায় মানহানিকর সংবাদ প্রকাশের প্রতিবাদে সিরাজগঞ্জ শহরে বিভিন্ন শ্রেণি পেশার হাজার হাজার মানুষ মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

জানাগেছে, ১৬ ফ্রেরুয়ারি ঢাকা থেকে প্রকাশিত একটি অখ্যাত পত্রিকায় (অন্য দিগন্ত) পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার অপু’র বিরুদ্ধে বেশ কয়েকটি ভিত্তিহীন, অসত্য, আপত্তিকর ও মানহানিকর শিরোনামে সংবাদ প্রকাশ করে। সিরাজগঞ্জের একটি মহল সেই পত্রিকা ডাকযোগে সিরাজগঞ্জ শহরে এনে রাতের আধারে বাড়ি বাড়ি, দোকানপাট, ব্যবসা-প্রতিষ্ঠান ও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিলি করে এবং চিহিৃত বেশ কয়েকজন ব্যক্তি ওই ভিত্তিহীন, অসত্য, আপত্তিকর সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে। এরই প্রতিবাদে ১৯ ফেব্রুয়ারি (বুধবার) বিকেলে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

১৯ ফেব্রুয়ারি (বুধবার) দুপুরের পরপরই সিরাজগঞ্জ প্রেসক্লাবের সামনে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া, পেশাজীবী ও ব্যবসায়ী সংগঠনের সদস্যসহ হাজার হাজার মানুষ ব্যানার ও প্লাকার্ড নিয়ে জড়ো হতে থাকে। বিকেল সোয়া ৩ টায় সচেতন নাগরিক সমাজের ব্যানারে শুরু হওয়া মানববন্ধনটি বিকেল ৫টায় মানুষের চাপে বিশাল সমাবেশে পরিনত হয়।

কর্মসুচিতে বক্তারা প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে ওই পত্রিকার প্রকাশক, সম্পাদক, বার্তা সম্পাদক, সংবাদ প্রতিবেদক ও ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবী করেন। বক্তারা বলেন, কবির বিন আনোয়ার অপু সিরাজগঞ্জের উন্নয়নকে বেগবান করার জন্য বেশ কিছু উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করছেন। একটি মহল তাতে ঈর্শান্বিত হয়ে তার বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতে উঠেছে।

প্রবীণ রাজনীতিক ও সিরাজগঞ্জ চেম্বার অব কর্মাসের প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য্যের সভাপতিত্বে কর্মসূচি চলাকালে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, পৌর মেয়র আব্দুর রউফ মুক্তা, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক গাজী মির্জা ফারুক আহম্মেদ, সাবেক এমপি নারীনেত্রী জান্নাত আরা হেনরী, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক শামসুজ্জামান আলো, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট এ্যাড. আব্দুল হাকিম, জেলা যুবলীগের সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, কামারখন্দ উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, আওয়ামীলীগ নেতা ফরিদ আহম্মেদ চৌধুরী পিয়ার, কলেজ শিক্ষক নেতা ইকবাল বাহার, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান সোহেল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদ, মাও: হাফিজুর রহমান, ক্রীড়া সংগঠক গোলাম মোস্তফা সোহাগ, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস রবিন, মুক্তিযোদ্ধা আলী আহম্মেদ টুক্কু, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুর ইসলাম মুন্সী, ক্রিকেটার সোহাগ, শিক্ষিকা আয়শা নাসরিন বেবি, জেলা আঞ্জুমান মফিদুল ইসলামের প্রতিনিধি জাহিদুল ইসলাম কাজল, শাহজাদপুর নাগরিক সমাজের প্রতিনিধি কে. এম নাসির উদ্দিন ও জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মামুন অর রশিদ মামুন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত