করোনাভাইরাস নিয়ে বিভ্রান্তিকর তথ্য পর্যটন প্রতিমন্ত্রীর

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৩

সাহস ডেস্ক

সারাবিশ্বে আতঙ্ক ছড়ানো করোনাভাইরাস সম্পর্কে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী যে তথ্য দিয়েছেন তা ভুল বলে দাবি করেছে রোগতত্ত্ব, রোগ-নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট।

বুধবার (১২ ফেব্রুয়ারি) আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, নভেল করোনাভাইরাস ৭০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রায়ও বেঁচে থাকতে পারে।

তিনি বলেন, ৩২ ডিগ্রি সেলসিয়াসের বেশি তাপমাত্রা সত্ত্বেও মালয়েশিয়া, সিঙ্গাপুরে নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। আর ৩২ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় এটি আপনাআপনি মরে যায় বলে কোনো তথ্য আমাদের কাছে নেই।

প্রসঙ্গত, এর আগে সচিবালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের উদ্দেশে মাহবুব আলী বলেন, ৩২ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় করোনাভাইরাস আপনাআপনি ধ্বংস হয়ে যায়। আগামী ২-৩ দিনের মধ্যে দেশের তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের বেশি হয়ে যাবে। তাই এ নিয়ে আতঙ্কের কিছু নেই।

তিনি আরও বলেন, বাংলাদেশে এখন পর্যন্ত কোনো রোগী পাওয়া যায়নি। আর যেহেতু তাপমাত্রা বাড়ছে তাই চিন্তার কিছু নেই। বাংলাদেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে আমরা বিমানবন্দরগুলোতে থার্মাল আর্চওয়ে বসানোসহ সম্ভাব্য সব ধরনের সতর্কতামূলক পদক্ষেপ নিয়েছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত