অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের শিক্ষার ব্যয় রাষ্ট্রের বহন করা উচিত: সুলতান মনসুর

প্রকাশ | ১০ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৪

অনলাইন ডেস্ক

অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের শিক্ষার ব্যয় ভার রাষ্ট্রীয় খরচে বহন করার জন্য দাবি তুলেছেন সংসদে বিরোধী দলীয় সংসদরা। তারা বলেন, বলেন, অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটাররা যতদিন পড়াশোনা করবে ততদিন শিক্ষা মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে সেই অর্থ যেন রাষ্ট্রীয় কোষাগার থেকে দেয়া হয়।

সোমবার (১০ ফেব্রুয়ারি) মৌলভীবাজার-২ আসনের গণফোরামের সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ দাবি জানান।

জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু আলোচনার সূত্রপাত করে অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়েরা দেশে ফিরলে অভ্যর্থনা জানানোর আহ্বান জানান।

তিনি বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর মানুষ যেভাবে আনন্দিত হয়েছিল, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে যেভাবে আনন্দিত হয়েছিল একইভাবে অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়েও সেভাবে সারাদেশের মানুষ আনন্দিত হয়েছে। আজ বিশ্বকাপের ৪৫ বছরের ইতিহাসে ছেলেরা ওয়ার্ল্ড কাপ ট্রফি জিতেছে... সারা দেশের মানুষ খুব আনন্দিত হয়েছে।

ক্রীড়াঙ্গনের সফলতায় সর্বাত্মক সহযোগিতা বাড়ানোয় তিনি প্রধানমন্ত্রীর প্রশংসা করেন। তিনি বলেন, এখন সকলেই ঐকমত্যে পৌঁছেছেন যে অসাধারণ পারফরম্যান্সের জন্য তাদের নাগরিক সংবর্ধনা দেয়া উচিত।

সুলতান মোহাম্মদ মনসুর বলেন, ১৯৭১ সালে পাকিস্তানকে হারিয়ে স্বাধীনতা লাভ করেছি। এবার ভারতের মতো দেশকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছি। প্রমাণ করেছি, উপমহাদেশে বাংলাদেশ অগ্রগামী দেশ।

এ সময় সুলতান মনসুর নাগরিক সংবর্ধনার পাশাপাশি তাদের সরকারি প্লট দেয়ারও দাবি জানান।