লক্ষ্মীপুরে কিশোরীকে ধর্ষণের মামলায় যুবকের যাবজ্জীবন

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২০

লক্ষ্মীপুরের কমলনগরে সিনেমা হলে নিয়ে কিশোরীকে ধর্ষণের দায়ে আবদুর রহিম নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। এ সময় অপর আসামি মো. হেলালের ৫ বছর কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

১০ ফেব্রুয়ারি (সোমবার) দুপুর ১২টার দিকে লক্ষ্মীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কুতুবী এ রায় দেন।

লক্ষ্মীপুর আদালতের বিশেষ সরকারি কৌশুলি (স্পেশাল পিপি) আবুল বাশার মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামিদের কারাদণ্ড ও জরিমানার আদেশ দিয়েছেন আদালত। জরিমানা অনাদায়ে প্রত্যেকের আরও এক মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। রায়ের সময় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিল না। অন্য আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

তবে আসামি পক্ষের আইনজীবী রাসেল মাহমুদ মান্না বলেন, আসামিরা ন্যায় বিচার পায়নি। ন্যায় বিচার পেতে উচ্চ আদালতে আপিল করা হবে।

জানা যায়, ২০১৪ সালের ১০ অক্টোবরে বিয়ের প্রলোভনে আবদুর রহিম কিশোরীকে ডেকে নিয়ে যায়। পরে কমলনগর হাজিরহাট এলাকার মেঘনা সিনেমা হলে নিয়ে কিশোরীকে ধর্ষণ করা হয়। পরদিন কিশোরীর ভাই বাদী হয়ে কমলনগর থানায় ধর্ষণ মামলা দায়ের করেন।

মামলায় স্থানীয় চর মার্টিন এলাকার বাসিন্দা আবদুর রহিম, মো. হেলাল ও শ্যাম সুন্দরকে আসামি করা হয়। পরে পুলিশের তদন্ত প্রতিবেদন ও সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে আসামি আবদুর রহিম ও হেলাল দোষী প্রমাণিত হওয়ায় আদালত এই রায় দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত