ড. কামাল সীমা ছাড়িয়ে গেছেন: কাদের

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১১

সাহস ডেস্ক

ড. কামাল হোসেনের উক্তিকে আপত্তিকর ও রাস্তার ভাষা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ড. কামালের বক্তব্যে শুধু রাজনীতিবিদ নয়, সারাদেশের মানুষ ব্যথিত। লাথি মেরে সরকারকে ক্ষমতা থেকে নামানো এটা রাজনীতিবিদের ভাষা নয়, রাস্তার মানুষের ভাষা।

রবিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কাচপুর, মেঘনা ও গোমতি দ্বিতীয় সেতু নির্মাণ এবং পুরনো তিনটি সেতুর পুনর্বাসন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

কাদের বলেন, তার (ড. কামাল) মতো ব্যক্তি কী করে এমন রাস্তার ভাষায় কথা বলেন? ড. কামাল সীমা ছাড়িয়ে গেছেন। খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে বিএনপি আন্দোলনের নামে আবারো দেশে জ্বালাও-পোড়াও করে সহিংসতা সৃষ্টির চেষ্টা করলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী উপযুক্ত জবাব দেবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়ার এটা কোনও রাজনৈতিক মামলা না। তার এই মামলা সরকার করেনি। তার মামলা তত্ত্বাবধায়ক সরকারের আমলের। তাকে রাজনৈতিকভাবে মুক্ত করার সুযোগ নেই। খালেদা জিয়াকে কারামুক্ত করা আদালতের ব্যাপার। আর এই মামলা বিলম্বের জন্য বিএনপি নিজেরাই দায়ী।

সেতুমন্ত্রী বলেন, দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনার অংশ হিসেবে কাঁচপুর, মেঘনা ও গোমতী দ্বিতীয় এই তিনটি সেতু জাপানের সহায়তায় আধুনিক ও যুগোপযোগী করে চার লেনে নির্মাণ করা হয়েছে। জাপানি কোম্পানি জাইকা আজ এই সেতু তিনটি আমাদের কাছে হস্তান্তর করলো।

সেতু তিনটির কাজ নির্ধারিত সময়ের ছয় মাস আগে সম্পন্ন করায় ১৩শ ৮৮ কোটি টাকা ব্যয় কম হওয়ায় জাপান সরকারের প্রতি ধন্যবাদ জানান তিনি। এই তিনটি সেতু দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করে দেশের সড়ক পরিবহন ও সেতু বিভাগের সব প্রকৌশলী ও ঠিকাদারদের জন্য শিক্ষনীয় এবং অনুকরণীয় হয়ে থাকবে বলেও মনে করেন ওবায়দুল কাদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত