পদত্যাগ না করলে লাথি মেরে নামাতে হবে: ড. কামাল

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৮

সাহস ডেস্ক

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, পদত্যাগ পদত্যাগ বললে হবে না। পদত্যাগ না করলে লাথি মেরে নামাতে হবে। তাদের হাত ধরে টেনে রাস্তায় নামিয়ে দিতে হবে। সত্যিকার অর্থে আমাদের দেশের মালিকের ভূমিকায় আসতে হবে।

শনিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

রাজনৈতিক এবং ষড়যন্ত্রমূলক মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার দুই বছর কারাবাসের প্রতিবাদে ও মুক্তির দাবিতে জাতীয় ঐক্যফ্রন্ট এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

ড. কামাল হোসেন বলেন, দেশের ইতিহাস থেকে আমরা দেখেছি, জনগণকে বঞ্চিত করে এখানে কেউ স্বৈরতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে পারেনি। আজকে যারা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে, তাদের সেই ইতিহাসের দিকে তাকিয়ে দেখা উচিত। বাঙালি জাতি কখনই স্বৈরতন্ত্রকে মেনে নেয়নি, নেবেও না।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী দেশের প্রকৃত মালিক জনগণ। মালিক হিসেবে দেশের জনগণকে যেন সম্মান জানানো হয়। মালিক হিসেবে দেশের জনগণ যেন ভূমিকা রাখতে পারে সেই ব্যবস্থা করতে হবে। লাখ লাখ মানুষ জীবন দিয়ে জনগণের এ অধিকার প্রতিষ্ঠা করেছেন। দেশের জনগণকে বঞ্চিত করে সরকার দেশ চালাচ্ছে, এটা আমরা মেনে নিতে পারি না।

কামাল হোসেন বলেন, বিরোধী দলের নেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য সভা করতে হবে এটা অকল্পনীয় ও দুঃখের বিষয়। এখন সভা-সমাবেশে নয়, ঐক্যবদ্ধ আন্দোলনকে সামনে রেখে মাঠে নামবো। স্বাধীনতার ৫০ বছর পূর্তিকে সামনে রেখে মানুষকে অনুপ্রাণিত করে মাঠে নামতে হবে। চলেন আমরা মালিক হিসেবে ভূমিকা রাখি। যারা আমাদের ক্ষমতাকে আত্মসাৎ করেছে তাদের চিহ্নিত করি। আমাদের রাস্তায় নেমে বলতে হবে দেশে গণতন্ত্র থাকবে, সংবিধান অনুযায়ী দেশ পরিচালিত হবে।

ড. কামাল হোসেনকে উদ্দেশ্য করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য আপনি (ড. কামাল হোসেন) রিভিউ পিটিশনের জন্য দাঁড়ান। আপনার নেতৃত্বে খালেদা জিয়া মুক্তি পাক। খালেদা জিয়া এ সপ্তাহে মুক্তি পাক।

জাফরুল্লাহ বলেন, দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে হলে, খালেদা জিয়া যতদিন কারাগারে থাকবে ততদিন বিএনপির আর নির্বাচনে যাওয়ার প্রয়োজন নেই। দেশের সকল মানুষের এই সরকারের প্রতি অনাস্থা এবং যে নির্বাচন হচ্ছে সে নির্বাচন অর্থহীন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত