সিটি নির্বাচন: বিরোধিতাকারীদের বিষয়ে খোঁজ নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৫

সাহস ডেস্ক

বেশকিছু অভিযোগের প্রেক্ষিতে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে দল সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের বিরোধিতাকারীদের বিষয়ে খোঁজখবর নেওয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৩ ফেব্রুয়ারি) রাতে প্রধানমন্ত্রী দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেলকে এ বিষয়ে খোঁজ নিয়ে প্রতিবেদন দিতে বলেন।

সূত্র জানায়, বেশ কয়েকজন কাউন্সিলর প্রার্থী দলের স্থানীয় সংসদ সদস্য এবং বিভিন্ন শাখার বেশ কয়েকজন নেতার বিরুদ্ধে অসহযোগিতা ও বিরোধিতার অভিযোগ জানান দলের সভাপতির কাছে। এর প্রেক্ষিতে দলের এ তিনজন কেন্দ্রীয় নেতাকে এব্যাপারে খোঁজ নিতে বলেন শেখ হাসিনা।

প্রসঙ্গত, ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে দলের সমর্থন না পেয়েও বিভিন্ন ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করেন আওয়ামী লীগের অনেক নেতাকর্মী। দুই সিটির ১২৯টি ওয়ার্ডের মধ্যে ৭৭টি ওয়ার্ডে ১১৫ জন বিদ্রোহী প্রার্থী নির্বাচন করেন।

প্রথম দিকে দলের সাধারণ সম্পাদকসহ দুই নির্বাচন পরিচালনা বোর্ডের পক্ষ থেকে প্রার্থিতা প্রত্যাহার করা না হলে সাংগঠনিক ব্যবস্থা ও নানা শাস্তির কথা বললেও বিদ্রোহীরা নির্বাচন করেন। দুই সিটিতে ২৫ জনেরও বেশি বিদ্রোহী প্রার্থী বিজয়ী হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত