ফখরুল সাহেব কেন ক্ষেপে গেলেন: ওবায়দুল কাদের

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৯

সাহস ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সদ্য অনুষ্ঠিত ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন বাতিল এবং পুনরায় নির্বাচন চেয়ে বলেছেন, নির্বাচন কমিশনের প্রতি জনগণের আস্থা নেই। এই বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ফখরুল সাহেব কেন এত ক্ষেপে গেলেন জানি না।

বুধবার (৫ জানুয়ারি) সচিবালয়ে সব প্রকল্প ও মন্ত্রণালয়ের অধীনস্থ কাজের অগ্রগতি নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির মহাসচিব হিসেবে পারফরমেন্সের ব্যর্থতাই বোধহয় তার এসব কথা বলার কারণ। তিনি তো কোনো সাফল্য দেখাতে পারেননি। আমি মনে করি, বিএনপি বর্তমানে যে অবস্থায় আছে নেতৃত্ব সংকটে এবং নিজেদের মধ্যে যে অবস্থা, তাতে তারা যে ভোট পেয়েছে, শতাংশের দিক থেকে অনেক ভালো করেছে।

তিনি বলেন, এই নির্বাচনে কারচুপি বা জালিয়াতি হয়েছে এমন কোনো প্রমাণ পর্যবেক্ষরাও দিতে পারেননি। কিন্তু এবার বিচ্ছিন্ন দুই একটা ঘটনা ছাড়া নির্বাচন মোটামুটি শান্তিপূর্ণ ছিল। কিন্তু ফখরুল সাহেব কেন এত ক্ষেপে গেলেন জানি না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোথাও কোথাও ইভিএম মেশিনে সমস্যা হয়েছে। কিন্তু এ মেশিনে কারচুপি করা কারও পক্ষে সম্ভব না। এই মেশিনে জালিয়াতি করার কোনো সুযোগ নেই। আসলে ইভিএম করা হয়েছে জালিয়াতি ও কারচুপিমুক্ত নির্বাচন করার জন্য।

তিনি বলেন, আমি অবাক হচ্ছি নির্বাচনের দিনতো তাদের লোকই দেখলাম না। তাদের যথেষ্ট লোক এসেছিল, মেয়র প্রার্থীদের বড় বড় মিছিল হয়েছিল। তারা এত লোক নিয়ে মিছিল করল সে লোকগুলো ভোটের দিন গেল কোথায়? সেটা তো আমিও ভাবছি। অনেকেরই ভাবনার বিষয়?

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত