পোস্টার-মাইকিংয়ের বিকল্প খুঁজতে ইসির প্রতি মেয়র আতিকুলের আহ্বান

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪১

সাহস ডেস্ক

নির্বাচনী প্রচারণার ক্ষেত্রে যেসব পদ্ধতিগুলো প্রচলিত তাতে পরিবেশের দূষণ হয়। ভবিষ্যতে নির্বাচনী প্রচারণার ক্ষেত্রে পোস্টার-মাইকিংয়ের বিকল্প খুঁজে বের করতে নির্বাচন কমিশনের (ইসি) প্রতি আহবান জানিয়েছেন নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (৩ ফেব্রুয়ারি) ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো শেষে এ কথা বলেন তিনি।

আতিকুল ইসলাম বলেন, ভবিষ্যতে নির্বাচনী প্রচার-প্রচারণার ক্ষেত্রে পোস্টার-মাইকিংয়ের বিকল্প হিসেবে দূষণমুক্ত কোন উপায় খুঁজে বের করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাই।

আগামী ৩ দিনের মধ্যে উত্তরের সব নির্বাচনী পোস্টার সরানো হবে জানিয়ে নবনির্বাচিত মেয়র রবিবার বলেছিলেন, লেমিনেটিং করা পোস্টারগুলো রিসাইকেল করা হবে। যারা রিসাইকেল করবে তারা জানিয়েছে পোস্টারগুলো থেকে কাগজ বের করে আনা হবে। আর পলিথিন রিসাইকেল করা হবে।

পোস্টার সরাতে অবশ্যই প্রার্থীদের দায়িত্ব নিতে হবে জানিয়ে তিনি বলেন, আমার পক্ষ থেকে আজই অনেক এলাকায় পোস্টার সরানোর কাজ শুরু হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকেও টিম দল এ কাজে নেমেছে। সিটি করপোরেশনও পোস্টার সরাচ্ছে। এবার খুব দ্রুত সময়ে পোস্টার সরে যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত