হরতাল পালন শেষে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিল বিএনপি

প্রকাশ | ০২ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩১

অনলাইন ডেস্ক

ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনে ভোট কারচুপি ও অনিয়মের প্রতিবাদে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল পালন শেষে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকা শহরে থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালন করবে দলটি।

রবিবার (২ ফেব্রুয়ারি) বেলা পৌনে ৫টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনগণ স্বতঃস্ফূর্তভাবে হরতাল সফল করেছে। আমরা এ জন্য সবাইকে ধন্যবাদ জানাই। এই হরতাল শুধু সিটি নির্বাচনে কারচুপির প্রতিবাদে ছিল না। এটা মূলত ছিল গণতন্ত্র পুনরুদ্ধার এবং বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য।

বিএনপি মহাসচিব বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে যে প্রহসন করা হয়েছে, তামাশা করা হয়েছে তার প্রতিবাদে আমরা হরতাল পালন করি। এই ফলাফল বাতিল, গণতন্ত্র পুনরুদ্ধার এবং দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী পরশু ৪ ফেব্রুয়ারি ঢাকা মহানগরের থানায় থানায় বিক্ষোভ-সমাবেশের কর্মসূচি ঘোষণা করছি।

তিনি বলেন, এই নির্বাচনে আবার প্রমাণিত হয়ে গেলো বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের ওপরে জনগণের কোনো আস্থা নেই। এই নির্বাচনের মধ্যে দিয়ে আর একবার প্রমাণিত হয়ে গেলো বর্তমান সরকার জনগণের গণতান্ত্রিক অধিকারগুলোকে হরণ করে তাদের যে লক্ষ্য একদলীয় শাসন ব্যবস্থার দিকে এগিয়ে চলেছে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসেনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, সিটি নির্বাচনে অংশ নেয়া ইশরাক হোসেন ও তাবিথ আউয়াল উপস্থিত ছিলেন।