বিএনপির এজেন্টরা কেউ কেউ কক্সবাজারে বেড়াতে গেছে: হাছান মাহমুদ

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৩

সাহস ডেস্ক

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটের গোপনকক্ষে কে কখন কোথায় উঁকি দিলো সেটি বড় বিষয় নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, যেখান শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে, সেখানে উঁকি দেয়াটা বড় বিষয় নয়।

রবিবার (০২ ফেব্রুয়ারি) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সিটি নির্বাচন পরবর্তী এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, এত বড় একটি নির্বাচন আড়াই হাজার ভোট কেন্দ্র, ১৩ হাজারেরও বেশি বুথ, এখানে কয়েকটি গোপন কক্ষে কেউ উঁকি দিয়েছে, এটা কি বড় বিষয়? নাকি এত বড় একটি কর্মযজ্ঞ, এত ভোটার, এতগুলো ভোটকেন্দ্র, কোথাও কোনো গণ্ডগোল হয়নি, মারপিটের ঘটনা ঘটেনি, অত্যন্ত শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়েছে, কেন্দ্র দখলের ঘটনা ঘটেনি- সেটি মূল বিষয়?

মন্ত্রী বলেন, আমি অতীতের দিকে যদি তাকাই তাহলে উঁকি দেওয়াটা বড় বিষয় না। কিন্তু কেউ কেউ এই উঁকি দেওয়াটাকে বড় বিষয় হিসেবে দেখানোর চেষ্টা চালাচ্ছে। যা অনঅভিপ্রেত ও দুঃখজনক।

তিনটি কারণে ভোট কম পড়েছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, টানা তিনদিন ছুটি থাকায় অনেকে গ্রামে চলে গেছে, ইভিএম নিয়ে বিএনপি’র বিরোধী প্রচারণায় মানুষের মধ্যে সংশয় তৈরি হয়েছে বলে ৮-১০ শতাংশ মানুষ ভোট দিতে আসেনি এবং বিএনপি বলেছে এ নির্বাচনকে তারা আন্দোলন হিসেবে নিয়েছে। এসব কারণে ভোটে লোক কম এসেছে।

তিনি আরও বলেন, বিএনপির এজেন্টরা কেউ কেউ কক্সবাজারে বেড়াতে গেছে। তারা সকালে ভোটকেন্দ্রে আসেনি, দুপুরে এসেছে, আবার খেতে চলে গেছে, আর আসেনি এ ধরনের ঘটনা ঘটেছে।

হাছান মাহমুদ বলেন, আমাদের দেশে নিয়ম বা ঐতিহ্য হচ্ছে বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের ডেকে আনা। এমনি রিকশা করেও ভোটারদের নিয়ে আসা হয়। ভোটের ক্ষেত্রে এটি আমাদের দেশে চিরাচরিত নিয়ম ও ঐতিহ্য। নিয়মের মধ্যে এগুলো করা হয়েছে। যারা করতে পারেনি এটা তাদের ব্যর্থতা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত