ঘোষণা হলো ঢাকা সিটি কর্পোরেশনের বেসরকারী ফলাফল

দক্ষিণের নতুন নগরপিতা তাপস, উত্তরে আতিকুল

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২০, ০২:৩৩

সাহস ডেস্ক

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে দিনভর ভোটগ্রহণের শেষে হয়েছে বেসরকারীভাবে ফলাফল ঘোষণা।  ফলাফল অনুযায়ী  ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থী বিজয়ী হয়েছেন।

২ ফেব্রুয়ারি (রবিবার) রাতে বেসরকারীভাবে ঘোষণা করছেন নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম-সচিব ও ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল বাতেন।

প্রথমেই বেসরকারীভাবে ঘোষণা হয় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফল। দক্ষিণে আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস প্রতিদ্বন্দ্বী বিএনপির ইশরাক হোসেনের ১ লাখ ৮০ হাজার ভোট বেশী পেয়ে বিজয়ী হয়েছেন। দক্ষিণে মোট ভোটকেন্দ্র ১১৫০টি। যার মধ্যে এখন পর্যন্ত সবকটি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে তাপস নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৪২৪৫৯৫ ভোট। আর বিএনপির ইশরাক ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২৩৬৫১২ ভোট।

দক্ষিণের প্রায় ৩ ঘন্টা পরে ফলাফল বেসরকারীভাবে ঘোষণা করা হয় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ফলাফল। উত্তরে আওয়ামী লীগের আতিকুল ইসলাম প্রতিদ্বন্দ্বী বিএনপির তাবিথ আউয়ালের চেয়ে প্রায় দুই লাখ ব্যবধানে বিজয়ী হয়েছেন। উত্তরে মোট ভোটকেন্দ্র ১৩১৮টি। এর মধ্যে এখন পর্যন্ত সব কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে আতিকুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৪৪৭২১১ ভোট। আর বিএনপির তাবিথ আউয়াল ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২৬৪১৬১ ভোট।

দুই সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ভোট পড়েছে মাত্র ২৫.৩০ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত