প্রায় ২ লাখ ব্যবধানে এগিয়ে

ঢাকা দক্ষিণের নগরপিতা শেখ ফজলে নূর তাপস

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২০, ০০:৫৪

সাহস ডেস্ক

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে বেসরকারিভাবে ঢাকা দক্ষিণের মেয়র হিসেবে বিজয়ী ঘোষণা করেছেন ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল বাতেন।

প্রথম দিকে ঘোষণায় দেখা যায় কিছু কেন্দ্রের ফলাফলে তাপস ও ইশরাকের মধ্যে ব্যবধান বেশি না থাকলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে তা দ্বিগুণ হয়ে যায়। শেষ পর্যন্ত নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ১ লাখ ৮৮ হাজার ৮৩ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন তাপস।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সিটি করপোরেশনের এক হাজার ১৫০টি কেন্দ্রে নৌকা প্রতীকে তাপস পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট।

ফল ঘোষণায় তাপসের জয়ের সুবাতাস ছড়াতেই শিল্পকলা একাডেমিতে জড়ো হন আওয়ামী লীগের সমর্থকরা। ফল ঘোষণার সঙ্গে সঙ্গে উচ্ছ্বাস প্রকাশ করতে থাকেন ফুল হাতে আসা তাপসের সমর্থকরা।

তবে তাপস-ইশরাক ছাড়াও এ সিটিতে মেয়র পদে নির্বাচন করেছেন জাতীয় পার্টি সমর্থিত হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুর রহমান, এনপিপির বাহারানে সুলতান বাহার, গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন ও বাংলাদেশ কংগ্রেসের আকতারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ।

তাদের মধ্যে সব কেন্দ্র মিলিয়ে আব্দুর রহমান (হাতপাখা) পেয়েছেন ২২ হাজার ৫৭৬ ভোট, আব্দুস সামাদ সুজন (মাছ) ১০ হাজার ৮৭৬, সাইফুদ্দিন আহমেদ মিলন (লাঙ্গল) চার হাজার ৭৭২, বাহারানে সুলতান বাহার (আম) দুই হাজার ৭০০ ও আক্তারুজামান ওরফে আয়াতুল্লাহ (ডাব) পেয়েছেন দুই হাজার ৬০ ভোট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত