নির্বাচন নিয়ে মার্কিন দূতাবাস কর্মকর্তার সাথে ইশরাকের আলোচনা

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২০, ১৯:৩৫

সাহস ডেস্ক

নির্বাচনের সর্বশেষ পরিস্থিতি নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেন মার্কিন দূতাবাসের রাজনৈতিক কাউন্সেলর ব্রেন্ট ক্রিস্টেনসেনের সাথে আলোচনা করেছেন।

শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুরে রাজধানীর গুলশানের একটি রেস্তোরায় তারা সাক্ষাৎ করেন।

সাক্ষাৎ শেষে ইশরাক সাংবাদিকদের বলেন, এটি পূর্ব নির্ধারিত বৈঠক ছিল। ব্রেন্ট অন্য মেয়রপ্রার্থীদের সাথেও বৈঠক করেছেন। সকালে তিনি আওয়ামী লীগের মেয়রপ্রার্থীর সাথে বৈঠক করেন। ব্রেন্ট নির্বাচনের সার্বিক পরিবেশ নিয়ে জানতে চান।

তিনি বলেন, আগামীকালের ভোট নিয়ে আমাদের উদ্বেগের কথাও জানতে চান ব্রেন্ট। আমি তাকে ইভিএম নিয়ে আমাদের আপত্তির কথা বলেছি। আমি তাকে ঢাকার বাইরে থেকে দলীয় ক্যাডার এনে ক্ষমতাসীন দলের ভোটকেন্দ্র দখলের চেষ্টা সম্পর্কেও জানিয়েছি। গোপীবাগে তার নির্বাচনী প্রচারণায় সাম্প্রতিক হামলার ঘটনাও তুলে ধরেছি।

ইশরাক আরও বলেন, ব্রেন্ট জানিয়েছেন যে তাদের দূতাবাসের নির্বাচন পর্যবেক্ষক দল শনিবার ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির কিছু ভোটকেন্দ্র পরিদর্শন করবে।

ইশরাক জানান, আগামীকাল ভোটের অনুকূল পরিবেশ নিয়ে অনিশ্চয়তা প্রকাশ করেছেন। এবার তাদের দলের নেতা-কর্মীরা ভোটকেন্দ্রের দখল রুখতে এবং ভোটারদের উপস্থিতিতে বিশ্বাসযোগ্য নির্বাচনের জন্য অনুকূল পরিবেশ তৈরিতে কেন্দ্র পাহারা দেবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত