বিশেষ দেশের কেউ যেন এখানে মাতব্বরি না করেন: এইচ টি ইমাম ইমাম

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২০, ১৭:২৪

সাহস ডেস্ক

বিএনপি নির্বাচন কমিশনকে (ইসি) হেয় করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম। তিনি বলেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি যে কেন্দ্র পাহারা দেয়ার ঘোষণা দিয়েছে তা বেআইনি।সিটি করপোরেশন

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুর দেড়টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন কমিশনের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ঢাকার দুই সিটি করপোরাশন নির্বাচনে কোনো বিশেষ দেশের কেউ যেন মাতুব্বরী না করেন সেদিকে নজর রাখতে নির্বাচন কমিশনকে অনুরোধ করেছেন। নির্বাচনের সার্বিক অবস্থা ভালো। আমাদের সহযোগিতার জন্যই সেটা হয়েছে।

তিনি আরও বলেন, পর্যবেক্ষকরা যেন নিয়ম-কানুন মেনে চলেন। বিশেষ দেশের কেউ যেন এখানে মাতব্বরি না করেন। অন্যান্য দেশে এমন কোনও সুযোগ নেই। অন্য দেশে তাদের অনেক বিধিনিষেধ থাকে। অনেক নিয়ম-কানুন মানতে হয়। অনেক সময়ে অনেকেই অনেক কথা বলে ফেলেন, যাতে মনে হয় আমাদের সার্বভৌমত্বের ওপর কটাক্ষ করে ফেলেন। বাংলাদেশ আগের বাংলাদেশ নেই। আজকের বাংলাদেশে গণতন্ত্র সুসংহত।

রাষ্ট্রদূতদের ব্যাপারে তিনি বলেন, গত নির্বাচনে কোনও একটি দেশের অ্যাম্বাসেডর ক্যামেরা নিয়ে পোলিং বুথে ঢুকে গিয়েছিলেন। এ ধরনের ঘটনা যেন না ঘটে। রাষ্ট্রদূতদের যথেষ্ট সম্মান করি। বাংলাদেশের মতো এতো আদর-যত্ন কেউ করে না। সেগুলো করবোই। কিন্তু আতিথেয়তা মানে এই নয় যে সে সুযোগ নিয়ে কেউ অতিরিক্ত বাড়াবাড়ি করবে।

এইচ টি ইমাম ইমাম বলেন, বিদেশি যেসব ডিপ্লোমেটদের (কূটনীতিক) ব্যাপারে যে নিয়ম কানুন সেটি দেশীয় তাদের যে কর্মকর্তা-কর্মচারী তাদের ব্যাপারে প্রযোজ্য হতে পারে না। কারণ তারা তো আমাদের দেশীয় মানুষ। তাদের বেলায় আইন-কানুন যেভাবে আছে, ঠিক সেভাবেই যেন মেনে চলা হয়। তারা যেন মনে না করেন, তারা অনেক কিছুই করতে পারেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত