x

এইমাত্র

  •  স্বর্ণের দাম ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমেছে।

ঢাকা সিটিতে ৫৪ ঘণ্টা বন্ধ থাকবে মোটরসাইকেল

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২০, ১৭:৩১

সাহস ডেস্ক

আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন এলাকায় ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) দিবাগত রাত ১২টা থেকে ২ ফেব্রুয়ারি (রবিবার) সকাল ৬টা পর্যন্ত বন্ধ থাকবে মোটরসাইকেল। এছাড়াও, ৩১ জানুয়ারি (শুক্রবার) দিবাগত রাত ১২টা থেকে ২ ফেব্রুয়ারি (রবিবার) সকাল ৬টা পর্যন্ত বন্ধ থাকবে সব ধরনের যানবাহন।

রবিবার (১৯ জানুয়ারি) নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

ইতিমধ্যে এ সংক্রান্ত একটি চিঠি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবকে পাঠানো হয়েছে। চিঠিতে এই আদেশ কার্যকর করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে। সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ধারা ৩২ অনুযায়ী এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

তবে ইসির স্টিকারযুক্ত মোটরবাইক এবং যানবাহন, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস এবং ডাক বিভাগসহ জরুরি পরিসেবার গাড়িগুলো নিষেধাজ্ঞার বাইরে থাকবে। ইসির নিষেধাজ্ঞার আওতায় থাকা যানবাহনগুলো হলো বেবি ট্যাক্সি/অটোরিকশা, মাইক্রোবাস, জিপ, পিকআপ, ট্যাক্সি ক্যাব, কার (ব্যক্তিগত বাদে), বাস, ট্রাক, ট্যাম্পু।

চিঠিতে আরও বলা হয়েছে, মোটরসাইকেল ও বিভিন্ন যানবাহনের ওপর আরোপিত নিষেধাজ্ঞা রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনি এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা শিথিলযোগ্য। তাছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে) ও নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শকের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত