তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে রিট

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২০, ১৮:৪৭

সাহস ডেস্ক

নির্বাচনি হলফনামায় সম্পদের তথ্য গোপনের অভিযোগ এনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে রিট করা হয়েছে।

রবিবার (২৬ জানুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় অবসরে যাওয়া আপিল বিভাগের বিচারপতি এ এইচ এম শামসুদ্দীন চৌধুরী মানিক এ রিট দায়ের করেন।

বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, রবিবার বাদী হয়ে এ রিট ফাইল করেছি। আগামীকাল (সোমবার) বিচারপতি জে বি এম হাসানের নেতৃত্বাধীন বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে। রিটের পক্ষে আইনজীবী হিসেবে থাকবেন অ্যাডভোকেট কামরুল হক সিদ্দিকী ও অ্যাডভোকেট আবদুল মতিন খসরু।

এর আগে গত ২৩ জানুয়ারি নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলামের সাথে সাক্ষাত করে তাবিথের প্রার্থিতা বাতিলের দাবি জানান শামসুদ্দিন চৌধুরী মানিক। এ সময় তিনি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ জমা দেন।

বিচারপতি মানিক সেদিন সাংবাদিকদের জানিয়েছিলেন, সিঙ্গাপুরে এনএফএম এনার্জি (সিঙ্গাপুর) প্রাইভেট কোম্পানি লিমিটেড নামে একটি কোম্পানিতে তাবিথ আউয়ালসহ তিনজনের শেয়ার রয়েছে। অন্য দুজন তার সহযোগী। তাবিথসহ তিনজন মিলে এ কোম্পানির সব শেয়ারের মালিক হয়েছেন। এ কোম্পানির মূল্য দেখানো হয়েছে ২ মিলিয়ন মার্কিন ডলারের বেশি। এনএফএম এনার্জি (সিঙ্গাপুর) প্রাইভেট কোম্পানির কথা তাবিথ আউয়াল তার হলফনামায় উল্লেখ করেননি। আইন হচ্ছে তার ও তার পরিবারের সব সদস্যের সব সম্পদ হলফনামায় দেখাতে হবে। কিন্তু তাবিথ আউয়াল তা দেখাননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত