বিএনপি একটি ব্যর্থ রাজনৈতিক দল: ওবায়দুল কাদের

প্রকাশ | ২৪ জানুয়ারি ২০২০, ১৭:২৩

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণই আমাদের লক্ষ্য। এ লক্ষ্যে সোনার বাংলা বিনির্মাণের চূড়ান্ত লক্ষ্যে আমরা উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে যেতে চাই।

শুক্রবার (২৪) টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কেন্দ্রীয় কমিটির সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি একটি ব্যর্থ রাজনৈতিক দল। যেকোনও নির্বাচনের আগেই তারা হেরে যায়। বিএনপির বিজয়ের কোনও ইতিহাস নেই। আগামী সিটি করপোরেশন নির্বাচনে জয়ী হতে পারবে না। এটা তারা নিশ্চিত জেনেই কখনও ইভিএম, কখনও নির্বাচনের শুদ্ধতা নিয়ে নানা ধরনের অভিযোগ তারা তুলছে।

তিনি বলেন, জাতীয় সম্মেলনের পর আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধি সৌধ ও জন্মস্থান টুঙ্গিপাড়ায় এসেছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সোনার মানুষ তৈরির কারখানা হিসেবে আওয়ামী লীগকে সময়, যুগের চাহিদা অনুযায়ী নতুন মডেলে আমরা ঢেলে সাজাবো। সাংগঠনিক কাঠামোকেও শুদ্ধ করবো, সুশৃঙ্খল করবো। সারা বাংলায় তৃণমূল পর্যন্ত এই লক্ষ্য ছড়িয়ে দেওয়ার শপথ ও অঙ্গীকার নিতেই আমরা আজ এখানে এসেছি।

সেতুমন্ত্রী আরও বলেন, সোনার বাংলা বিনির্মাণ একটি সুদূরপ্রসারী লক্ষ্য। আমাদের টার্গেট আছে, ভিশন আছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যে ভিশন ২০২১, ভিশন ২০৪১ ও ডেল্টা প্ল্যান রয়েছে, আমরা এই তিনটিকে সামনে রেখে আমাদের এজেন্ডা ঠিক করেছি। সময়ের চাহিদার সঙ্গে সঙ্গতি রেখে আমাদের এগিয়ে যেতে হবে।