আইসিজে দেয়া রায়কে সবাই স্বাগত জানিয়েছে: আইনমন্ত্রী

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২০, ১৭:১৮

সাহস ডেস্ক

আন্তর্জাতিক বিচার আদালতের (আইসিজে) দেয়া রায়কে সবাই স্বাগত জানিয়েছে উল্লেখ করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, পৃথিবীর সব মুক্তিকামী ও শান্তিকামী জনগণের রোহিঙ্গা বিষয়ে আন্তর্জাতিক বিচার আদালত (আইসিজে) যে আদেশ দিয়েছেন সেটি অত্যন্ত সুস্পষ্ট।

শুক্রবার (২৪ জানুয়ারি) দুপুরে কসবা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে কসবা উপজেলা সমিতির আয়োজনে শিক্ষা বৃত্তি প্রদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা চাই এই আদেশের পরিপ্রেক্ষিতে মিয়ানমারের বোধোদয় হবে। এর মধ্য দিয়ে রোহিঙ্গা প্রত্যাবাসনের পথ অনেকটাই সুগম হবে। আমরা মনে করি আন্তর্জাতিক আদালত যে আদেশ দিয়েছেন মিয়ানমার তা মেনে চলবে।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন অবাধ ও সুষ্ঠ হবে বলে আশা প্রকাশ করে আইনমন্ত্রী বলেন, আওয়ামী লীগ দেওলিয়া হয়নি, দেওলিয়া হলে বিএনপি হয়েছে। তারা সাজাপ্রাপ্ত। এতিমের টাকা চুরি করেছে। তারা খুনি, অথচ বিএনপি নেতারা তাদের নেতা বদলাতে পারেন না।

এসময় আরও উপস্থিত ছিলেন, কসবা সমিতি ঢাকার সভাপতি কবীর আহমেদ, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কাউছার ভূইয়া জীবন, পৌরসভার মেয়র এমরান উদ্দিন জুয়েল সহ আরও অনেকেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত