বিএসএফের গুলিতে তিন বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২০, ১৬:০১

সাহস ডেস্ক

নওগাঁর পোরশার হাঁপানিয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে তিন বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহতরা হলেন- পোরশা উপজেলার বিষ্ণপুর বিজলী পাড়ার স্বন্দীপ কুমার (২৪), কাঁটাপুকুর গ্রামের কামাল হোসেন (৩২) ও চকবিষ্ণপুর দিঘিপাড়ার মফিজ উদ্দিন (৩৮)।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) ভোরে উপজেলার দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০ (এস) মেইন পিলার সংলগ্ন এলাকার নীলমারী বিলে ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার রাতে কয়েকজন বাংলাদেশি নাগরিক গরু আনার জন্য ভারতে যান। বৃহস্পতিবার ভোররাতে পোরশা উপজেলার দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বিল এলাকায় তারা গরু নিয়ে বাংলাদেশে ফেরার পথে ভারতের ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ জোয়ানরা গরু ব্যবসায়ীদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় অন্যরা পালিয়ে আসতে সক্ষম হলেও তিন বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ হন।

এতে ভারত সীমান্তের ৮০০ গজ ভেতরে স্বন্দীপ কুমার ও কামাল হোসেন মারা যান। আর বাংলাদেশ সীমান্তের ২০০ গজ ভেতরে মারা যান মফিজ উদ্দিন।

নওগাঁ ১৬ বিজিবির হাঁপানিয়া ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মোখলেছুর রহমান বলেন, তিন বাংলাদেশি নাগরিক গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। তাদের দুইজন ভারতীয় সীমান্তের ভেতরে ও অপরজন সীমান্তের বাংলাদেশ প্রান্তে মারা গেছেন। পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দিবেন বলেও জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত