‘ইন্টেল’-এর নতুন বোর্ড চেয়ারম্যান বাংলাদেশি ব্যবসায়ী ড. ওমর ইশরাক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২০, ১২:০২

সাহস ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রযুক্তি বিষয়ক জায়ান্ট প্রতিষ্ঠান ‘ইন্টেল’-এর নতুন বোর্ড চেয়ারম্যান মনোনীত হয়েছেন বাংলাদেশি ব্যবসায়ী ড. ওমর ইশরাক। তিনি এ কোম্পানির পরিচালক ছিলেন। কোম্পানির বোর্ড চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যান্ডি ব্রায়ান্ট।

মঙ্গলবার (২১ জানুয়ারি) ইন্টেল বোর্ড চেয়ারম্যান হিসেবে ওমর ইশরাকের নাম ঘোষণা করে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, আগামী মে মাসে অবসরের ঘোষণা দেওয়া বর্তমান চেয়ারম্যান অ্যান্ডি ব্রিয়্যান্ট-এর স্থলাভিষিক্ত হবেন তিনি। ২০১৭ সালের মার্চ থেকে ইন্টেলের বোর্ড সদস্য হিসেবে কর্মরত আছেন তিনি।

বহুজাতিক প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে এ খবর জানিয়ে বলা হয়েছে, ২০১১ সাল থেকে আন্তর্জাতিক মেডিকেল প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান মেডট্রনিকের চেয়ারম্যান ও চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) হিসেবে কর্মরত আছেন ইশরাক। একাধিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হচ্ছে, আগামী এপ্রিলে মেডট্রনিকের পদ থেকে সরে দাঁড়াবেন তিনি।

এর আগে আরেক ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান জেনারেল ইলেক্ট্রিক-এ ১৬ বছর কাজ করেছেন তিনি। জেনারেলের অঙ্গ প্রতিষ্ঠান জিই হেলথকেয়ার সিস্টেমস এর সিইও ছিলেন এই বিশেষজ্ঞ। পাশাপাশি, যুক্তরাষ্ট্র ভিত্তিক অলাভজনক প্রতিষ্ঠান এশিয়া সোসাইটির সদস্য তিনি। 

বাংলাদেশে বেড়ে ওঠা ওমর ইশরাক ইলেকট্রনিক ইঞ্জিয়ারিং নিয়ে গ্র্যাজুয়েশন করেছেন ইউনিভার্সিটি অব লন্ডন থেকে। ওই একই বিশ্ববিদ্যালয় থেকে  তিনি করেছেন পিএইচডি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত