লালমনিরহাটে বিএসএফ’র গুলিতে ২ বাংলাদেশি নিহত

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২০, ১৫:৪৭

সাহস ডেস্ক

লালমনিরহাটের হাতীবান্ধার আমঝোল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছে।

নিহতরা হলেন-জেলার হাতীবান্ধা উপজেলার পূর্ব আমঝোল ওসমান আলীর ছেলে মো. সুরুজ মিয়া (১৭) ও একই এলাকার শাহজাহান আলীর ছেলে সুরুজ মিয়া (৩২)।

বুধবার (২২ জানুয়ারি) সকালে উপজেলার আমঝোল সীমান্তের ৯০৭/৪ নম্বর পিলার এলাকার বাংলাদেশের ৫০ গজ অভ্যন্তর থেকে একজনের মরদেহ উদ্ধার করে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

জানা গেছে, ভারত থেকে গরু নিয়ে ফিরছিলো আট থেকে ১০ জন ব্যক্তি। এ সময় ভারতের রানীনগর-১০০ বিএসএফ ব্যাটালিয়নের পাগলীমারী বিএসএফ ক্যাম্পের টহল দলের সদস্যরা গুলি চালালে দুইজন নিহত হয়।

এলাকাবাসী জানায়, বুধবার বনচৌকি বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ৯০৭/৪-এস'এর কাছে গুলির শব্দ শোনার পর তাৎক্ষনিক বনচৌকি বিওপি কমান্ডার ঘটনাস্থলে যান। তিনি ঘটনাস্থলে একজনের গুলিবিদ্ধ মরদেহ ও একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পান। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়।

সকালে সীমান্ত থেকে সুরুজ মিয়ার মরদেহ বিজিবি’র সহায়তায় উদ্ধার করে থানা পুলিশ। এ ঘটনায় অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠকের জন্য আহ্বান জানিয়ে বিএসেফকে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম তৌহিদুল আলম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত