অপরাধীরা কেউই আইনের ঊর্ধ্বে নয়: আইনমন্ত্রী

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ১৬:৪৮

সাহস ডেস্ক

চট্টগ্রামের লালদীঘি মাঠে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জনসভায় গুলি চালিয়ে ২৪ জনকে হত্যা মামলার রায়ের কথা উল্লেখ করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, এ দুই মামলার বিচারের মাধ্যমে আবারও প্রমাণিত হয়েছে যার যতই ক্ষমতা থাকুক না কেন, অপরাধীরা কেউই আইনের ঊর্ধ্বে নয়।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে পাবনা আইনজীবী সমিতিকে বই-পুস্তক কেনার জন্য ৩০ লাখ টাকার চেক হস্তান্তর অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, হয়তো সাময়িকভাবে ক্ষমতার দাপট দেখিয়ে তারা কিছুদিনের জন্য আইনের ঊর্ধ্বে আছেন বলে মনে করতে পারেন, কিন্তু শেষ পর্যন্ত আইনের আওতায় আসতেই হয়। এই দুটি রায় আইন অনুয়ায়ী কার্যকর করা হবে।

আনিসুল হক বলেন, শেখ হাসিনার মতো প্রধানমন্ত্রী যতদিন বাংলাদেশে আছেন, ততদিন প্রত্যেকটি অপরাধ ও অন্যায়ের বিচার হবে। দেশে আইনের শাসন সমানভাবে প্রতিষ্ঠা হয়েছে। দেশে বিচারহীনতার যে সংস্কৃতি ছিল তার মূল উৎপাটন করা হয়েছে। সব অপরাধীদের বিচার হচ্ছে।

খালেদা জিয়ার জামিন বিষয়ে আনিসুল হক বলেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগ তার জামিনের আবেদন নাকচ করে দিয়েছেন। তিনি এখন সাজা ভোগ করছেন। এগুলো সবই আদালতের ব্যাপার।

আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়ার মামলা রাজনৈতিক মামলা কিনা সেটি ভাববার সময় এসেছে। এই মামলার সকল তথ্যাদি সাংবাদিকদের সামনে উত্থাপন করা হয়েছে। তার বিরুদ্ধে যখন মামলা হয়েছিল তখন শেখ হাসিনার সরকার ছিল না। তাই মুখে তারা বলতে পারেন কিন্তু কাগজে প্রমাণ করতে পারবেন না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত