সাবেক প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক মারা গেছেন

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ১৪:০৫

সাহস ডেস্ক

যশোর-৬ আসনের সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। আওয়ামী লীগের এ সংসদ সদস্যের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।  

ইসমাত আরা সাদেকের স্বামী সাবেক শিক্ষামন্ত্রী আবু শরাফ হিফজুল কাদের সাদেক (এএসএইচকে) তত্ত্বাবধায়ক সরকার আমলে জরুরি অবস্থা চলাকালে ২০০৭ সালের ৯ সেপ্টেম্বর তার মৃত্যু হয়। সাদেক দম্পত্তির একমাত্র ছেলে তানভীর সাদেক কম্পিউটার ইঞ্জিনিয়ার, তিনি স্ত্রী-সন্তানসহ আমেরিকায় থাকেন। মেয়ে নওরীন সাদেক আর্কিটেক্ট ইঞ্জিনিয়ার, তিনিও স্বামী সন্তান নিয়ে আমেরিকায় বসবাস করেন।

প্রসঙ্গত, দশম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর ইসমত আরা সাদেক প্রথমে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হলেও সরকারের মন্ত্রিসভায় স্থান পাননি।

উইকিপিডিয়ার তথ্য মতে, ১৯৪২ সালে বগুড়ায় জন্ম নেয়া ইসমত ১৯৫৬ সালে বগুড়া ভি এম গার্লস স্কুল থেকে ম্যাট্রিক ও ১৯৫৮ সালে ঢাকার হলিক্রস কলেজ থেকে ইন্টারমিডিয়েড পাস করেন। পরবর্তীতে ১৯৬০ সালে ঢাকার ইডেন কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত