থানা হেফাজতে আসামির মৃত্যুর দায় পুলিশ এড়াতে পারে না: ডিএমপি কমিশনার

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২০, ১২:৩১

সাহস ডেস্ক

থানা হেফাজতে থাকা অবস্থায় আসামির মৃত্যুর দায় পুলিশ এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম। তিনি বলেন, রবিবার তেজগাঁও শিল্পাঞ্চল থানায় পুলিশ হেফাজতে থাকা আসামির মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে এই মৃত্যু আত্মহত্যা বলে জানা গেছে। এ ঘটনায় তিন সদস্যরে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২০ জানুয়ারি) সকালে নবগঠিত বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায়। এরপর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। 

ডিএমপি কমিশনার বলেন, আমি ডিসিকে বলেছি একটি তদন্ত কমিটি গঠন করতে। কারণ থানা হেফাজতে যদি কেউ আত্মহত্যা করে এটার দায় আমরা কেউ এড়াতে পারি না। তদন্ত কমিটির প্রতিবেদনে যদি আমাদের কোনো কর্মকর্তার গাফিলতির প্রমাণ পাওয়া যায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শফিকুল ইসলাম বলেন, আমরা প্রাথমিকভাবে জেনেছি, এটি আত্মহত্যা। তবে পুলিশ এর দায় কোনোভাবেই এড়াতে পারে না।

প্রসঙ্গত, রবিবার (১৯ জানুয়ারি) ভোরে তেজগাঁও শিল্পঞ্চল থানার হাজতখানায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন আবু বকর সিদ্দিক বাবু (৪৫)। বাবু বিএফডিসির ফ্লোর ইনচার্জ হিসেবে কাজ করতেন। তবে নিহতের পরিবারের দাবি, আবু বক্করকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত