আমরা যখন কোর্টে যাই তখনও আন্দোলন করি: মির্জা ফখরুল

প্রকাশ | ১৭ জানুয়ারি ২০২০, ১৯:০৭

অনলাইন ডেস্ক

বিএনপি প্রতি মুহূর্তে আন্দোলনে আছে উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা প্রতি মুহূর্তেই আন্দোলনে আছি। আমরা যখন কোর্টে যাই তখনও আন্দোলন করি। আমরা যখন মিটিং-মিছিলে যাই তখনও আন্দোলন করি। সিটি নির্বাচনে যাওয়াটাও আমাদের আন্দোলনের অংশ।

শুক্রবার (১৭ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনা সভায় এসব কথা বলেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, বিশ্বে রাজনৈতিক যে পরিবর্তন এসেছে আমাদের তার সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। আমি বিশ্বাস করি আমরা সফল হবো। সিটি নির্বাচনে বিএনপির পক্ষ থেকে তরুণ প্রার্থী নির্বাচন করা হয়েছে। আমরা আশা করি তারা জয়লাভ করবে। এ প্রত্যাশা নিয়েই আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছি।

মাহমুদুর রহমান মান্না বলেন, ৩০ জানুয়ারির নির্বাচনে কোনো ভোট হবে না। বিএনপিকে জিততে দেবে না। ইভিএম ব্যবহারের কারণে ভোটাররা বোতাম টিপে ধানের শীষে ভোট দেবে।, কিন্তু ভোট পড়বে নৌকায়। একে প্রতিহত করার জন্য ভোটের আগেই মাঠে থাকতে হবে। ভোটের দিনের জন্য অপেক্ষা করলে চলবে না।

তিনি বলেন, কঠোর আন্দোলন ছাড়া এ সরকারকে প্রতিহত করা সম্ভব নয়। আন্দোলনের জন্য ভোটের আগেই সবাইকে মাঠে থাকতে হবে। মাঠ তৈরি করতে হয়। একটা সুনির্দিষ্ট সিদ্ধান্ত নিতে হবে। তারপর সে সিদ্ধান্ত অনুসারে কাজে নেমে যেতে হবে।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত অহ্বায়ক শওকত মাহমুদ, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) অধ্যাপক ড. মো. আখতার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, প্রকৌশলী রিয়াজুল রিজু, প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুলসহ পেশাজীবী পরিষদের নেতারা।