x

এইমাত্র

  •  দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও নয়জন, মৃত ২
  •  চট্টগ্রামে প্রথম করোনা শনাক্ত; ৩ চিকিৎসকসহ ১৮ জন কোয়ারেন্টিনে
  •  ঢাকা-আরিচা মহাসড়কে পোশাক শ্রমিকদের ঢল
  •  রোববারের মধ্যে ১০ টাকা চালের বেনামি কার্ড জমা দেয়ার নির্দেশ
  •  করোনা মোকাবিলায় নৌযানে আইসোলেশন সেন্টার করা হবে

নির্বাচ‌নের তা‌রিখ প‌রিবর্ত‌নে আওয়ামী লীগের আপত্তি নেই: কাদের

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২০, ১৭:৩৭

সাহস ডেস্ক

সরস্বতী পূজা উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচ‌নের তা‌রিখ প‌রিবর্ত‌ন হলে আওয়ামী লীগের আপত্তি থাকবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১৭ জানুয়ারি) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে অনুষ্ঠিত সম্পাদকমণ্ডলীর মূলতবি সভা শেষে তিনি এসব কথা বলেন।

নির্বাচনের তা‌রিখ এগিয়ে বা পিছিয়ে নেওয়ার এখ‌তিয়ার নির্বাচন ক‌মিশ‌নের উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তারিখ পরিবর্তনের এখতিয়ার সম্পূর্ণ নির্বাচন কমিশনের। ধর্মের প্রতি শ্রদ্ধা রেখে নির্বাচন কমিশন তাদের সঙ্গে আলাপ-আলোচনা সাপেক্ষে একটি সমাধানে পৌঁছাবেন বলে আমি মনে করি।

সাংবাদিকদের এক প্র‌শ্নের জবাবে কা‌দের ব‌লেন, সিটি নির্বাচনে ইভিএম নিয়ে বিএনপির মহাসচিব যে মন্তব্য করেছেন তা বিভ্রান্তিকর। কারণ তিনি নিজেও ইভিএম পদ্ধতিতে এমপি নির্বাচিত হয়েছিলেন বগুড়া সদর আসন থেকে। সর্বশেষ ইভিএমে বগুড়া জেলার দুপচাঁচিয়া পৌরসভা নির্বাচনও ইভিএমে অনুষ্ঠিত হয়েছে। আর নির্বাচনে বিএনপি’র প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করেছেন। এর চেয়ে প্রকৃষ্ট উদাহরণ আর কী হতে পারে।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন এবং তারিখ প্রসঙ্গে ড. কামাল হোসেনের বক্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের তারিখ ঠিক করেছে নির্বাচন কমিশন। এখানে সরকার কীভাবে অন্যায় করলো? কামাল হোসেনের এ মন্তব্য সঠিক নয়।

ঢাকা সিটি নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের ম‌ধ্যে যারা বি‌দ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, অবিলম্বে প্রার্থিতা প্রত্যাহার করতে হবে। অন্যথায় শৃঙ্খলা কমিটি চাপ প্রয়োগ করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত