দুই দিন বাণিজ্য মেলা বন্ধ রাখার অনুরোধ

প্রকাশ | ১৭ জানুয়ারি ২০২০, ১১:১৫

অনলাইন ডেস্ক

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আগামী ২৯ ও ৩০ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ রাখতে নির্বাচন কমিশনকে অনুরোধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর মোতায়েনের সুবিধার্থে এ অনুরোধ জানানো হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দপ্তরে এ চিঠি পাঠায় ডিএমপি। চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

সূত্র জানায়, ডিএমপির চিঠিতে বলা হয় বাণিজ্যমেলায় আইনশৃঙ্খলা বাহিনীর এক হাজার ২০৫ জন সদস্যকে ২৪ ঘণ্টা মোতায়েন রাখতে হয়।

চিঠিতে আরো বলা হয়, ভোটগ্রহণের দিনে প্রায় ২৫ হাজার পুলিশ সদস্য, এক হাজার এপিবিএন সদস্য ও ৩৫ হাজার আনসার সদস্য মোতায়েন করা প্রয়োজন। নির্বাচন ডিউটি যথাযথভাবে সম্পন্ন করে বাণিজ্যমেলার জন্য আলাদা ফোর্স মোতায়েন করা সম্ভব হবে না।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু, সুন্দর ও নিরাপদ নির্বাচনের কার্যক্রম ও ভোট সম্পন্ন করা নিরাপত্তা বাহিনীর জন্য অন্যতম চ্যালেঞ্জ।