x

এইমাত্র

  •  করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা
  •  করোনায় অর্থনীতির প্রভাব নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী
  •  তাবলীগ জামাতে আসা মুসল্লি করোনা আক্রান্ত, পৌর এলাকা লকডাউন
  •  আইসোলেশন শেষে স্ত্রী-কন্যার কাছে ফিরেছেন সাকিব
  •  যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের

শাহবাগ মোড়ে অবস্থান

বাধার মুখে ঢাবি শিক্ষার্থীদের নির্বাচন পেছানোর কর্মসূচি

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২০, ১৭:১৬

সাহস ডেস্ক

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন পেছানোর দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচি পুলিশি বাধার মুখে পড়েছে। তাই তারা রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন।

বুধবার (১৫ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে নির্বাচন কমিশনের উদ্দেশে রওনা দিলে শাহবাগ মোড়ে পুলিশের বাধার সম্মুখীন হন তারা।

পুলিশের বাধার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে অবস্থান নেন তারা। এসময় রাজু ভাস্কর্য সংলগ্ন সবগুলো রাস্তা বন্ধ করে দেন তারা। সেসময় তাদেরকে ‘৩০ তারিখের নির্বাচন মানি না, মানবো না’, ‘বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

এই ব্যাপারে জগন্নাথ হল সংসদের ভাইস প্রেসিডেন্ট উৎপল বিশ্বাস বলেন, প্রতিবছর সকল ধর্মের শিক্ষার্থীদের অংশগ্রহণের মধ্যদিয়ে আমরা সরস্বতী পূজা উদযাপন করি। এজন্য প্রত্যেক শিক্ষার্থীই যে যার জায়গা থেকে নির্বাচনটির সময় পরিবর্তনের বিষয়ে সংহতি প্রকাশ করেছেন।

এর আগে নির্বাচন পেছানোর নির্দেশনা চেয়ে একটি রিট আবেদন হাইকোর্ট খারিজ করলে মঙ্গলবার বিকাল ৫টার পর শাহবাগ মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার রাত ৭টা ২০ মিনিটের দিকে শাহবাগ মোড় অবরোধ কর্মসূচি প্রত্যাহারের আগে নির্বাচনের তারিখ পেছানোর জন্য ‍বুধবার বেলা ১১টা পর্যন্ত আলটিমেটাম দেন শিক্ষার্থীরা। এর মধ্যে তারিখ পরিবর্তন না করা হলে ইসি কার্যালয় ঘেরাওয়ের হুমকি দেন তারা।

নির্বাচন প্রক্রিয়ার অগ্রগতি এবং আগামী ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষার কথা বিবেচনা করে রিট আবেদন খারিজ করে হাইকোর্ট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত