চট্টগ্রামে বহুমুখী প্রতিষ্ঠান থেকে নগদ ৮ কোটি ৪২ লাখ টাকা জব্দ

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২০, ১২:০৮

সাহস ডেস্ক

চট্টগ্রাম মহানগরীর ইপিজেড এলাকার চৌধুরী মার্কেটে অভিযান চালিয়ে ‘রূপসা কিং গ্রুপ’ নামের একটি বহুমুখী প্রতিষ্ঠানের কার্যালয় থেকে নগদ ৮ কোটি ৪২ লাখ টাকা জব্দ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ। এ সময় পোশাক শ্রমিকদের লোভ দেখিয়ে তাদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকাল থেকে ওই প্রতিষ্ঠানে এ অভিযান শুরু করা হলেও তা মধ্যরাত পর্যন্ত অব্যাহত ছিল।

সিএমপি কমিশনার মাহাবুবুর রহমান বলেন, ডিএমপি ডিবির একটি দল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ইপিজেড এলাকায় অভিযান শুরু করে। একটি সমবায় ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠান প্রতারণা করে গার্মেন্ট শ্রমিকদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে, এ ধরনের একটি অভিযোগ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা হয়, যার ভিত্তিতে এ অভিযান।

তিনি আরও বলেন, ‘রূপসা কিং গ্রুপ’ নামের ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানের নামে ব্যবসা পরিচালনার অভিযোগ রয়েছে। সেই সাথে ইপিজেডের পোশাক শিল্প কারখানায় কর্মরত শ্রমিকসহ নানা শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে অধিক মুনাফার লোভ দেখিয়ে টাকা জমা রাখার অভিযোগও রয়েছে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোহাম্মদ নুরুল হুদা বলেন, গ্রাহকের অভিযোগের প্রেক্ষিতে ডিএমপির ডিবি রূপসা কিং গ্রুপ প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করছে। সেখানে বিপুল নগদ টাকার সন্ধান পাওয়া গেছে। কাগজপত্র যাচাই-বাছাই করছে ডিবি।

এদিকে ওই কার্যালয়ে অভিযানকালে প্রতিষ্ঠানটির কয়েক হাজার গ্রাহক ওই এলাকা ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে ও তাদের জমা টাকা ফেরত চায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত