শতবর্ষী বৃদ্ধাকে পরিত্যক্ত প্লাটফরমে ফেলে গেল সন্তানরা

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২০, ১৪:৩৭

সাহস ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্মে শতবর্ষী এক বৃদ্ধাকে পরিত্যক্ত প্লাটফরমে ফেলে রেখে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে স্বজনদের বিরুদ্ধে। তার নাম-ঠিকানা কিছুই জানা যায়নি। হাসপাতালে কিছুটা সুস্থ হলেও তার শারীরিক অবস্থা নিয়ে শঙ্কায় রয়েছেন চিকিৎসকরা।

রবিবার (১২ জানুয়ারি) রাতে স্থানীয় প্রশাসনের উদ্যোগে মুমূর্ষ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় ওই বৃদ্ধাকে।

স্টেশনের দোকানদার সিরাজুল ইসলাম জানান, প্রায় ১৫ দিন আগে আমি স্টেশনে আমার দোকানে বসেছিলাম। দেখলাম কয়েকজন রিকশাভ্যানে নিয়ে এসে বৃদ্ধ নারীকে স্টেশনের প্লাটফরমের একটি জায়গায় রেখে দিল। তাদের আচরণ দেখে আমার মনে হয়েছিলো তারা বৃদ্ধার স্বজন। কিছুক্ষণ পর শুরু হয় বৃষ্টি। দীর্ঘক্ষণ পরও তারা ফিরে না আসায় আমি স্টেশনের তেঁতুলগাছের নিচে পরিত্যক্ত জায়গাটিতে খড় বিছিয়ে দিই। এর পর পুরনো কম্বল দিয়ে বিছানা তৈরি করে তাকে সেখানে রাখি।

ডালিম নামে আরেক ব্যক্তি জানান, খাওয়া-দাওয়া, চিকিৎসাসহ যথাসাধ্য চেষ্টা করেছি। তার নাম পরিচয় জানার চেষ্টা করেছি। কিন্তু বৃদ্ধা তেমন কোন কথা বলতে পারতো না। শুধু খাবার খেতে চাইতো।

গোমস্তাপুর উপজেলার রহনপুর তদন্ত ফাঁড়ির সহকারী পুলিশ পরিদর্শক তোহিদুল ইসলাম জানান, প্লাটফর্মে গিয়ে দেখি মুমূর্ষ অবস্থায় কনকনে ঠাণ্ডায় কাতরাচ্ছেন ওই বৃদ্ধা। নিজের মা ভেবেই মানবিকতার জায়গা থেকে স্থানীয়দের সহায়তায় সেখান থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে রাত দশটার দিকে তাকে ভর্তি করি এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানাই।

গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সালাউদ্দিন আহম্মেদ জানান, রবিবার রাত দশটার দিকে ওই বৃদ্ধাকে যখন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়, তখন সাড়া না মিললেও, সোমবার সকাল থেকেই তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। অস্পষ্টভাবে কথাও বলছেন। তবে কিছুটা সুস্থ হলেও ওই বৃদ্ধা শঙ্কামুক্ত নন।

এরইমধ্যে ওই বৃদ্ধার চিকিৎসাসহ যাবতীয় খরচের দায়িত্ব নিয়েছেন রহনপুর পৌরসভার মেয়র তারেক আহমেদ। তিনি বলেন, যতদিন ওই বৃদ্ধার পরিচয় নিশ্চিত না হওয়া যাচ্ছে, ততদিন শুধু মেয়র হিসেবে নয়, একজন সন্তান হিসেবে তার পাশে থাকবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত