৩ দিনের ইউএই সফরে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২০, ১৮:৪১

সাহস ডেস্ক

আবুধাবি সাসটেইনেবিলিটি সপ্তাহ-২০২০ অনুষ্ঠানে যোগ দিতে তিন দিনের রাষ্ট্রীয় সফরে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফ্লাইটটির স্থানীয় সময় রাত ৮টা ৫৫ মিনিটে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

রবিবার (১২ জানুয়ারি) বিকাল ৫টায় প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

ইউএইতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন। ইউএই সফরকালে প্রধানমন্ত্রী আবুধাবির শাংগ্রিলা হোটেলে অবস্থান করবেন।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে আছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

সোমবার সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবুধাবি জাতীয় প্রদর্শন কেন্দ্রের আইসিসি হলে ‘আবুধাবি সাসটেইনেবিলিটি সপ্তাহ’ এবং ‘জায়েদ সাসটেইনেবিলিটি পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যোগ দেবেন। একই দিন বিকালে শাংগ্রিলা হোটেলে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূতদের ‘দূত সম্মেলনে’ অংশ নেবেন শেখ হাসিনা।

সম্মেলনে বাংলাদেশের সাথে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ, জনশক্তি রপ্তানি ও রোহিঙ্গা বিষয়ে সম্পর্ক উন্নয়ন নিয়ে আলোচনা করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত