ক্যাসিনো-মাদক কারবারে জড়িতরাও নির্বাচনে অংশ নিচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২০, ১৮:৩৬

সাহস ডেস্ক

সিটি নির্বাচনে ক্যাসিনো ও মাদক কারবারে জড়িতরাও নির্বাচনে অংশ নিচ্ছেন মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ক্যাসিনো ব্যবসায়ীরা নির্বাচনে প্রার্থী হয়ে নিজেকে জাহির করে টিকে থাকতে চান। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

রবিবার (১২ জানুয়ারি) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শুধুমাত্র মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেননি পাশাপাশি তিনি সমাজে সুশাসন প্রতিষ্ঠার কথা বলেছেন। যারা মাদক বিক্রি করে অন্যায়ভাবে টাকা উপার্জন করে তারা সেটি অন্যায়ভাবেই ব্যয় করে। তবে কাউকেই ছাড় দিচ্ছি না আমরা, ছাড় দেয়া হবেও না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার সীমান্তের যেসব এলাকা দিয়ে মাদক প্রবেশ করছে, আমরা সেসব এলাকা চিহ্নিত করেছি। কিছু দুর্গম এলাকা রয়েছে। সেসব এলাকা দিয়ে মাদক প্রবেশ করে। আমরা সেই এলাকায় সীমান্ত সড়ক নির্মাণ করবো। এজন্য আমাদের কাজ চলছে। এছাড়া বিজিবিকে হেলিকপ্টার দেওয়া হয়েছে। তারা ওইসব এলাকায় হেলিকপ্টার দিয়ে টহল দিচ্ছে।

রোহিঙ্গা ক্যাম্পে মাদক তৈরি হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ছোট একটা জায়গায় ১১ লাখ রোহিঙ্গা বসবাস করে। তাদের ম্যানেজ করা অনেক কঠিন। তারপরও আমরা বন্ধু দেশের সহায়তায় কাজটি করে যাচ্ছি। আমার জানা মতে, সেখানে মাদক তৈরি হয় না। তবে তাদের কেউ কেউ এ ব্যবসার সঙ্গে জড়িত থাকতে পারে। আমরা সবাইকে নজরদারিতে রেখেছি।

মাদকবিরোধী অভিযান স্তিমিত হয়েছে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, অভিযান মোটেও স্তিমিত হয়নি। যারা মাদকব্যবসা করে, মাদক ব্যবসায় বিনিয়োগ করে, বড় বড় মাদক সম্রাটদের সবাইকেই ধরা হয়েছে। এসব কার্যক্রমের পাশাপাশি আমরা দেশে মাদকের চাহিদা কমানোর চেষ্টা করছি। তারই অংশ হিসেবে এই অনুষ্ঠান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত