চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচন সোমবার

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২০, ১৮:১৮

সাহস ডেস্ক

পাল্টাপাল্টি অভিযোগের মধ্য দিয়ে চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন সফল করতে এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ।

সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে মোট ১৭০টি কেন্দ্রে বিকাল ৫টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেয়া হবে।

জেলার সিনিয়র নির্বাচনী কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আজ বিকালের মধ্যে প্রতিটি কেন্দ্রে নির্বাচনী মালামাল পৌঁছে যাবে। নির্বাচনের দিন প্রতিটি কেন্দ্রে সেনাবাহিনীর দুজন করে সদস্য কারিগরি সহযোগিতার জন্য থাকবে।

এর আগে, গত ২৩ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর নির্বাচনী প্রচার প্রচারণায় মাঠে নামেন প্রার্থীরা। আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্রার্থীর প্রচার প্রচারণায় বাধা, পোস্টার-ব্যানার ছেঁড়া, হামলা ও অগ্নিসংযোগের পাল্টাপাল্টি অভিযোগ ছাড়াও দুই প্রার্থীর নির্বাচনী প্রচার-প্রচারণায় সরগম হয়ে ওঠে কুর্ণফুলী পাড়ের দুই জনপদ।

এদিকে নির্বাচনী পরিবেশ এবং ইভিএমে ভোট গ্রহণ নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। ভোটাররা বলছেন, আগে ভোট দিলে অন্তত এটা বোঝা যেত, আমি নির্দিষ্ট কোনও একটা মার্কায় ভোট দিয়েছি। কিন্তু এখন তা স্বয়ংক্রিয় হওয়ায় কোথায় ভোট দিচ্ছি আর কোথায় চলে যাচ্ছে, তা বুঝতে পারছি না।

প্রসঙ্গত, চট্টগ্রাম-৮ (বোয়ালখালী ও নগরীর মোহরা, চান্দগাঁও, পাঁচলাইশ, পূর্ব ও পশ্চিম ষোলশহর) আসনের উপ-নির্বাচনে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রার্থীরা হলেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ, বিএনপির মনোনীত প্রার্থী আবু সুফিয়ান, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) চেয়ারম্যান এস এম আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দিন, ন্যাপের বাপন দাশগুপ্ত ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত