হলুদ সাংবাদিকতা বরদাস্ত করা হবে না: রিটার্নিং কর্মকর্তা

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২০, ১৫:৩৪

সাহস ডেস্ক

হলুদ সাংবাদিকতা বরদাস্ত করা হবে না উল্লেখ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন বলেছেন, প্রার্থী যে অভিযোগ করেননি, তেমন বক্তব্য সাজিয়ে কর্মকর্তাদের বক্তব্য নেওয়ার চেষ্টা হলুদ সাংবাদিকতা। এসব বরদাস্ত করা হবে না।

রবিবার (৫ জানুয়ারি) গোপীবাগে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের বৈঠক চলাকালে এসব কথা বলেন মো. আবদুল বাতেন।

তিনি বলেন, গতকাল এক প্রার্থী অভিযোগ জানাতে এসেছিলেন। তিনি ‘লেভেল প্লেয়িং ফিল্ড নেই’ এমন কোন অভিযোগ করেননি। কিন্তু এক সাংবাদিক আমাকে এসে বলেন সেই প্রার্থী বলেছেন, ‘লেভেল প্লেয়িং ফিল্ড নেই’। এর বিপরীতে সাংবাদিক আমার বক্তব্য জানতে চান। এধরনের বিভ্রান্তি তৈরি করা হলুদ সাংবাদিকতা।

দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, বাছাইয়ের দিন আমরা প্রার্থীদের করণীয় ও বর্জনীয় বিষয় সাজিয়ে একটা কাগজ দিয়েছি। সেখানে তারা স্বাক্ষরও দিয়েছেন। ফলে এসব তারা জানেন না- এটা বলতে পারবেন না।

রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন বলেন, প্রতীক বরাদ্দের পরপরই প্রচারণা শুরু হবে। একই ওয়ার্ডে অনেক মাইক বাজলে সবাই বিরক্ত হবে। একজন প্রার্থী এক ওয়ার্ডে কয়টা মাইক ব্যবহার করতে পারবেন, সেটাও নির্ধারিত আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত