x

এইমাত্র

  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৬৭ হাজার ১১৬ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬০ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৬ লাখেরও বেশী
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে নতুন আক্রান্ত ১৭৬৪, মৃত্যু ২৮ জনের

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন

মনোনয়নপত্র জমা দিলেন আ.লীগ মনোনীত প্রার্থী তাপস

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৯, ১৩:৫২

সাহস ডেস্ক

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে লড়তে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এসময় তিনি বলেন, আসন্ন নির্বাচনে ঢাকাবাসী যদি আমাকে নির্বাচিত করে তাদের সেবক হিসেবে কাজ করার সুযোগ দেয়, তাহলে নাগরিক মৌলিক সেবা নিশ্চিত করাই হবে আমার প্রথম ও প্রধান কাজ। সকলেই নিয়ে আমরা একসঙ্গে কাজ করব।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে রাজধানীর গোপীবাগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল বাতেনের কাছে দলীয় সমর্থকদের নিয়ে এ মনোনয়নপত্র জমা দেন তাপস।

মনোনয়নপত্র জমা দেয়ার পর ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আপনারা আমাকে পরীক্ষা করে দেখবেন। আপনাদের সেবক হিসেবে নির্বাচিত হলে প্রতিটি প্রতিশ্রুতি ইনশাআল্লাহ দ্রুত বাস্তবায়ন করব। আমি আশা করব ঢাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে এই নির্বাচনে অংশগ্রহণ করবেন।

দক্ষিণে অন্য মেয়রপ্রার্থীরা হলেন- বিএনপির ইশরাক হোসেন, বাংলাদেশ কংগ্রেসের মো. আকতার উজ্জামান, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আবদুর রহমান, পিডিপির মো. বাহারানে সুলতান বাহার, জাতীয় পার্টির মো. সাইফুদ্দিন ও স্বতন্ত্র আব্দুস সামাদ সুজন।

দক্ষিণ সিটি সূত্র জানায়, মেয়র পদে আটজন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৯০ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে এক হাজার ৪৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদের মধ্যে ৩০ ডিসেম্বর পর্যন্ত মেয়র পদে দুজন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১১ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। অর্থাৎ এ আসনে মোট ৬৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন গতকাল পর্যন্ত।

উল্লেখ্য, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ১০ জানুয়ারি, এছাড়া ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত