বিরিয়ানিতে কাঁচের টুকরা, ১ লাখ টাকা জরিমানা

প্রকাশ | ৩০ ডিসেম্বর ২০১৯, ১২:৩৪

অনলাইন ডেস্ক

টাঙ্গাইল শহরের শর্মা হাউজ নামের একটি রেস্টুরেন্টের বিরিয়ানিতে কাঁচের টুকরা মেলার অভিযোগের পর অভিযান চালিয়ে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যামান আদালত।

রবিবার (২৯ ডিসেম্বর) বিকেলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ জামান এই অভিযান পরিচালনা করেন। 

এর আগে শনিবার রাতে শর্মা হাউজে খাওয়ার সময় খাবারে থাকা কাঁচের টুকরার আঘাতে ড. আজাদ খান নামের এক ব্যক্তির জিহ্বা কেটে যায়। পরে রবিবার সকালে আজাদ খান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই রেস্টুরেন্টের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তিনি সরকারি কুমুদিনী কলেজের সহযোগী অধ্যাপক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ জামান বলেন, টাঙ্গাইল শহরের পুরোনো বাসস্ট্যান্ড এলাকার শর্মা হাউজকে অস্বাস্থ্যকর পরিবেশ, নিম্নমানের খাবার পরিবেশনসহ বিভিন্ন কারণে ভোক্তা অধিকার সংরক্ষন আইন অনুযায়ী ৮০ হাজার টাকা এবং বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন অনুযায়ী ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

এ বিষয়ে ড. আজাদ খান বলেন, শনিবার রাতে টাঙ্গাইল শর্মা হাউজে আমি রাতের খাবার খাচ্ছিলাম। খাবারের মধ্যে থাকা কাঁচের টুকরার আঘাতে আমার জিহ্বার বাম পাশে কেটে রক্ত বের হতে থাকে। এ ঘটনার প্রতিকার পেতে আমি ৯৯৯ এবং ৩৩৩ নম্বরে কল করি। কিছুক্ষণের মধ্যেই সেখানে পুলিশ আসে। জিহ্বার রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় রাতেই টাঙ্গাইল জেনারেল হাসপাতালে গিয়ে  চিকিৎসা নেই।