যে কারনে মনোনয়ন পেলেন তাপস-আতিকুল

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৯, ১৪:০৪

সাহস ডেস্ক

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রার্থী ঘোষণা করা হয়েছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম। আর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মনোনয়ন পেয়েছেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস।

রবিবার (২৯ ডিসেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি দুই সিটির মেয়র প্রার্থীদের পর কাউন্সিলর প্রার্থীদেরও নাম ঘোষণা করেন।

প্রার্থী মনোনয়নের ক্ষেত্রে দলের বিবেচনার যে বিষয়গুলো দেখা হয়েছে সেগুলো সংক্ষিপ্ত প্রশ্নোত্তরপর্বে তুলে ধরেন ওবায়দুল কাদের। তিনি বলেন, জনগণের কাছে প্রার্থীর গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তাকে বিবেচনায় নেওয়া হয়েছে। কোন প্রার্থী নির্বাচনে জেতার উপযোগী, সেটি বিবেচনায় নেওয়া হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, মনোনয়ন বোর্ডে যারা ছিলেন তারা প্রার্থীর জনপ্রিয়তার বিষয়টি দেখেছেন। প্রার্থীর গ্রহণযোগ্যতার দিক বিবেচনায় নিয়েছেন। মনোনয়ন বোর্ডের সবার সম্মতিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা মনোনয়ন দিয়েছেন।

এদিকে বিএনপি গতকাল শনিবার দুই সিটিতে দলের মেয়র প্রার্থীর নাম ঘোষণা করেছে। ঢাকা উত্তরে বিএনপির মনোনয়ন পেয়েছেন তাবিথ আউয়াল। দক্ষিণে মনোনয়ন পেয়েছেন ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত