বহিরাগতদের নিয়ে নুর কেন ডাকসু ভবনে গেলো বিষয়টি রহস্যজনক: তথ্যমন্ত্রী

প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৯, ১৬:৫৬

সাহস ডেস্ক

বহিরাগতদের নিয়ে নুর কেন ডাকসু (ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ) ভবনে গেলো বিষয়টি রহস্যজনক। ডাকসুর কাজ ছাত্রদের বিষয় নিয়ে কাজ করা, ভারতের রাজনৈতিক বিষয় তো তাদের কাজ না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

সোমবার (২৩ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঢাবিতে নুর ও তার সহযোগীদের ওপর যে হামলার ঘটনা ঘটেছে তা দুঃখজনক, নিন্দনীয়, অমার্জনীয়। আমরা এ ধরনের হামলা সমর্থন করি না। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের বিচার হবে।

তথ্যমন্ত্রী বলেন, অনেকেই রাজনীতিকে ঘোলাটে করতে চায়, সরকারকে বেকায়দায় ফেলতে চায়। এ ধরনের ঘটনা যারা ঘটিয়েছে তারা সরকারকে বেকায়দায় ফেলানোর ঘটনা ঘটিয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে।

ছাত্রলীগ এই হামলা চালিয়েছে সাংবাদিকরা এমন প্রশ্ন করলে হাছান মাহমুদ বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চে ছাত্রলীগের নেতারা ও ছাত্রফ্রন্টের নেতারাও থাকতে পারে। কিংবা মুক্তিযুদ্ধের চেতনায় যেকোনও ছাত্র সংগঠনের নেতারা এই ধরনের ঘটনা ঘটাতে পারে। কিন্তু ঘটনাটি ঘটেছে মঞ্চের ব্যানারে।

তথ্যমন্ত্রী বলেন, যারা অনুপ্রবেশকারী তাদের দলে আনা যাবে না। অতীতে রাজনীতিতে দুর্বৃত্তায়ন হয়েছে। জিয়াউর রহমান রাজনীতিকে রাজনীতির হাট বানিয়েছেন। খালেদা জিয়া তার ষোলকলা পূর্ণ করেছেন। বাংলাদেশ একসময় ছিল ‘তলাবিহীন ঝুড়ি’। আজ এই দেশ আর তলাবিহীন ঝুড়ি নয়, ঝুড়ি উপচেপড়া দেশ।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী আমাকে দলের যুগ্ম সাধারণ সম্পাদক করেছেন। আমি তার কাছে কৃতজ্ঞ। জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও এই মর্যাদা আমি রক্ষা করবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত