এনআরসির বিষয়টি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি: ওবায়দুল কাদের

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৯, ১৫:৪৪

সাহস ডেস্ক

ভারতের সঙ্গে বাংলাদেশের দ্বি-পক্ষীয় সম্পর্ক খুব ভালো উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারতের সঙ্গে আমাদের বাইলেটারেল রিলেশন খুব ভালো। ইতিবাচক সম্পর্ক আছে এ সম্পর্কে কোনো টানাপোড়েন সৃষ্টি হোক আমরা তা চাই না।

রবিবার (১৫ ডিসেম্বর)  ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে কেন্দ্রীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এনআরসির বিষয়টি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। ভারত আমাদের প্রতিবেশি দেশ। একটা স্বার্বভৌম দেশ, স্বাধীন দেশ। তাদের সংসদে যেটা পাস হয় সেটা তাদের অভ্যন্তরীণ বিষয়। এর প্রতিক্রিয়া কী হতে পারে, সে ব্যাপারে আমাদের বক্তব্য পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ভারতের হাইকমিশনারের মাধ্যমে জানিয়ে দিয়েছে। বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয় দেখছে।

তিনি বলেন, সম্মেলনে সারাদেশ থেকে লোক আসবে। সহযোগী সংগঠনের সম্মেলনের মধ্যে দিয়ে বুঝা গেছে উপস্থিত কত বেশি হবে। এটা ধারণা করে বলা যাচ্ছে না। মনে হচ্ছে,এই সম্মেলন স্মরণকালের সেরা হবে।

ওবায়দুল কাদের জানান, এবার কমিটিতে মেজর কোনও পরিবর্তন হবে না। ৮১ সদস্য আছে, থাকবে। কিছু কিছু ছেটখাটো পরিবর্তন হবে। ঘোষণাপত্রে ছোটখাটো পরিবর্তন হবে বা সংযোগ বিয়োজন করা হতে পারে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে উপ-কমিটির সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত