দৈনিক সংগ্রামের সম্পাদক তিন দি‌নের রিমান্ডে

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৯, ১৭:৩৯

সাহস ডেস্ক

মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ড কার্যকর হওয়া আসামী কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যা দেয়ায় দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদকে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় তিন দি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রে‌ছেন আদালত।

শনিবার (১৪ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মঈনুল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে হাতিরঝিল থানার পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা গোলাম আজাদ সংগ্রামের সম্পাদককে পাঁচ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন।

এর আগে গত ১২ ডি‌সেম্বর সংগ্রা‌মের প্র‌তি‌বেদ‌নে মু‌ক্তিযু‌দ্ধে মানবতা‌বি‌রোধী অপরা‌ধের দা‌য়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে সংবাদ প্রকাশ করা হয়। 

ওই প্রতিবেদন প্রকাশের জেরে শুক্রবার পত্রিকাটির কার্যালয় ভাঙচুর করেন মুক্তিযোদ্ধা মঞ্চের একদল নেতা-কর্মী। মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সেক্রেটারি আল মামুনের নেতৃত্বে নেতা-কর্মীরা বিকাল ৫টার দিকে কার্যালয়ের সামনে জড়ো হয় এবং পরে হামলা চালিয়ে প্রায় এক ঘণ্টা ভাঙচুর চালায়। তারা কার্যালয়ে ঢুকে বেশ কয়েকটি টেলিভিশন, কম্পিউটার ও আসবাবপত্র ভাঙচুর করেন।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদকে হাতিরঝিল থানায় নিয়ে যায়।

গতকাল শুক্রবার (১৩ ডিসেম্বর) রাতে মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে রাজধানীর হাতিরঝিল থানায় এ মামলা (মামলা নং-২৪) করেন।

হাতিরঝিল থানা সূত্রে জানা গেছে, মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ড কার্যকর হওয়া কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে একটি প্রতিবেদন প্রকাশ করে পত্রিকাটি। এর জেরে শুক্রবার (১৩ ডিসেম্বর) রাতে মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে রাজধানীর হাতিরঝিল থানায় মামলাটি করেন। মামলা নং-২৪। মামলাটি তদন্ত করছেন থানার পরিদর্শক (অপারেশন) গোলাম আজম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত