ছাত্রলীগের কথায় ডাকসুর ভিপি পদত্যাগ করবে না: নুর

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৪:৩৯

সাহস ডেস্ক

দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে পদত্যাগ করবেন বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, ছাত্রলীগের কথায় ডাকসুর ভিপি পদত্যাগ করবে না কিংবা ছাত্রলীগের কথায় কর্ণপাত করবে না।

রবিবার (৮ ডিসেম্বর) দুপুরে ডাকসু জিএস গোলাম রাব্বানীর সংবাদ সম্মেলন শেষে ডাকসু ভবনের সামনে নুরুল হক নুর সাংবাদিকদের এসব কথা বলেন।

নুর বলেন, কেউ যদি প্রমাণ করতে পারে যে, ডাকসুর ভিপি বিন্দুমাত্র অনৈতিক লেনদেন করেছে, অবৈধ লেনদেন করেছে, দুর্নীতির সাথে জড়িত হয়েছে, তাহলে প্রমাণটা গণমাধ্যমে উপস্থাপন করলে তাদের প্রশ্ন তোলার আগেই ডাকসুর ভিপি পদত্যাগ করবে।

তিনি আরও বলেন, ছাত্রলীগ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বিশ্ববিদ্যালয়ে ভিন্নমতের শিক্ষার্থীদের উপর দমন-পীড়ন হামলা-মামলা চালিয়ে তারা শিক্ষাপ্রতিষ্ঠানে একটা দখলদারি পরিবেশ কায়েম করতে চায়। যেখানে ছাত্রলীগের বাইরে কেউ যেন না থাকতে পারে। সেজন্যই তারা এখন ডাকসুর ভিপির পদটি নিয়ে খুব অস্বস্তিতে রয়েছে। কারণ সারা বাংলাদেশ ছাত্রলীগের সন্ত্রাসের বিরুদ্ধে ভিপি ছাড়া আর কোন সংগঠন বা দল কথা বলে না।

উল্লেখ্য, এর আগে এক সংবাদ সন্মেলনে আর্থিক দুর্নীতি ও নৈতিক স্থলনের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের পদত্যাগের আহ্বান জানিয়েছেন ছাত্র সংসদটির সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী। নুর যদি পদত্যাগ না করে তাহলে তাকে বহিষ্কার করতে ডাকসুর সভাপতি ও উপাচাযের্র প্রতি আহ্বান জানান।

গোলাম রাব্বানী বলেন, ডাকসুর সর্বোচ্চ পদকে বিতর্কিত ও কলঙ্কিত করেছেন ভিপি নুর। আমরা ডাকসু পরিবার এই অপকর্মের দায়ভার নিতে চাই না। নুর যদি পদত্যাগ না করেন, তবে সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে আমরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে আহ্বান জানাই, যেন দ্রুত তাকে বহিষ্কার করে ডাকসুকে কলঙ্কমুক্ত করা হয়।

ওই সংবাদ সম্মেলনে ভিপি নুরের বিরুদ্ধে ১৩ কোটি টাকার টেন্ডারবাজির অভিযোগ আনা হয়। এসময় ভিপি নুরের আর্থিক লেনদেন তদন্ত করার জন্য দুর্নীতি দমন কমিশনের কাছে আবেদন করেন ডাকসু সদস্যরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত