ভিপি নুরের পদত্যাগের আহ্বান জিএস রাব্বানীর

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৪:২২

সাহস ডেস্ক

আর্থিক দুর্নীতি ও নৈতিক স্থলনের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের পদত্যাগের আহ্বান জানিয়েছেন ছাত্র সংসদটির সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী। নুর যদি পদত্যাগ না করে তাহলে তাকে বহিষ্কার করতে ডাকসুর সভাপতি ও উপাচাযের্র প্রতি আহ্বান জানান।

রবিবার (৮ ডিসেম্বর) দুপুরে ডাকসুর কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডাকসুর ২৫ জন সদস্যের মধ্যে ২৩ জন উপস্থিত ছিলেন।

গোলাম রাব্বানী বলেন, ডাকসুর সর্বোচ্চ পদকে বিতর্কিত ও কলঙ্কিত করেছেন ভিপি নুর। আমরা ডাকসু পরিবার এই অপকর্মের দায়ভার নিতে চাই না। নুর যদি পদত্যাগ না করেন, তবে সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে আমরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে আহ্বান জানাই, যেন দ্রুত তাকে বহিষ্কার করে ডাকসুকে কলঙ্কমুক্ত করা হয়।

ওই সংবাদ সম্মেলনে ভিপি নুরের বিরুদ্ধে ১৩ কোটি টাকার টেন্ডারবাজির অভিযোগ আনা হয়। এসময় ভিপি নুরের আর্থিক লেনদেন তদন্ত করার জন্য দুর্নীতি দমন কমিশনের কাছে আবেদন করেন ডাকসু সদস্যরা।

ছাত্রলীগ প্যানেল থেকে নির্বাচিত ডাকসু নেতারা বলেন, নির্বাচনের পর তিনি শিক্ষার্থীদের জন্য কোনো কাজই করেননি। এর মধ্যে তিনি নৈতিক স্খলনজনিত কারণে ওই পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। এরপরও পদত্যাগ না করলে তাকে ভিপি পদ থেকে বহিস্কার করা হোক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত