প্রেমিকের ফোনে সাড়া দিয়ে সিদ্ধেশ্বরী যান রুম্পা

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৪:০৬

সাহস ডেস্ক

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্রী রুবাইয়াত শারমিন রুম্পা প্রেমের সম্পর্কের বিচ্ছেদ মিমাংসা করতে প্রেমিকের ফোনে সাড়া দিয়ে সিদ্ধেশ্বরীর মেসে ছুটে যান। সন্ধ্যা ৭টা থেকে তারা দীর্ঘসময় ওই ফ্ল্যাটে কথা বলেন। পরে ওইদিন রাত সোয়া ১০টায় তার মরদেহ পাওয়া যায় ওই ভবনের নিচে।

সিসি ক্যামেরার ফুটেজে ওই ভবনে সৈকত নামের প্রেমিকের সঙ্গে রুম্পার প্রবেশ করার ফুটেজ পাওয়া গেছে। তবে বিষয়টি আত্মহত্যা না হত্যা তা নিশ্চিত হওয়ার জন্য সৈকতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ডিবির যুগ্ম কমিশনার মাহাবুবুল আলম জানান, ওই ভবনে রুম্পা তার বয়ফ্রেন্ডের সঙ্গে প্রবেশ করার বিষয়টি সিসি ক্যামেরার ফুটেজে নিশ্চিত হওয়া গেছে। এ কারণে সৈকত নামের ওই যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে রুম্পার কথিত প্রেমিক সৈকতকে শনিবার রাতে জিজ্ঞাসাবাদের জন্য গোয়েন্দা কার্যালয়ে নেয়া হয়। এরপর আজ রবিবার তাকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার রাজিব আল মাসুদ তাকে গ্রেপ্তার দেখানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজিব আল মাসুদ বলেন, প্রাথমিক তদন্তের স্বার্থে এবং মৃত্যুর রহস্য উদঘাটনে সৈকতকে অধিকতর জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এ কারণে তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তাকে আদালতে পাঠাবে পুলিশ। তার রিমান্ড চাওয়া হবে। আদালতের অনুমতি পেলে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এদিকে রুম্পার ‘হত্যার’ বিচারের দাবিতে তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রবিবার দুপুর ১২টায় ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে এ কর্মসূচি পালন করেন।

শিক্ষার্থীরা বলেন, রুম্পা হত্যার চারদিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত এ হত্যার কারণ উদঘাটন করা হয়নি। রুম্পা হত্যার বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আগামী দুই-একদিনের মধ্যে রুম্পা হত্যার তদন্ত প্রতিবেদন দেয়া না হলে আমরা কঠোর আন্দোলনে নামব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত