স্ট্যামফোর্ড শিক্ষার্থীর মৃত্যু, আন্দোলনে সহপাঠীরা

প্রকাশ | ০৭ ডিসেম্বর ২০১৯, ১৩:৪৪

অনলাইন ডেস্ক

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী রুবাইয়াত শারমিন রুম্পার মরদেহ উদ্ধার হওয়ার ঘটনায় দ্বিতীয়দিনের মতো বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। রুম্পা সহপাঠীরা তার মৃত্যুর বিচার চেয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনে।

শনিবার (৭ ডিসেম্বর) স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডি ও সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে এমন অভিযোগ এনে শিক্ষার্থীরা বলেন, হত্যাকাণ্ডের পর তিনদিন পেরিয়ে গেলেও এখনও কোন কূল-কিনারা করতে পারেননি সংশ্লিষ্টরা। যে বা যারা এ হত্যার সঙ্গে জড়িত তাদের দ্রুত আইনের আওতায় আনা হোক।

সহপাঠী শাহরিয়া তাসনিম বলেন, এ ঘটনার সুষ্ঠু তদন্ত হওয়া উচিত এবং শারমিনকে হত্যা করা হয়ে থাকলে জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

মানববন্ধন শেষে শিক্ষার্থী ও শিক্ষকরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে ধানমন্ডি ১৯ থেকে ১৫ নম্বর রোড পর্যন্ত প্রদক্ষিণ করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের সাত সাত বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিকে এই ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের রমনা অঞ্চলের জ্যেষ্ঠ সহকারী কমিশনার এস এম শামীম বলেন, শারমিন শান্তিবাগের একটি বাসায় ভাড়া বাসায় মায়ের সঙ্গে থাকতেন। তাদের সাথে তার চাচার পরিবারের সদস্যরাও থাকেন। শারমিনের মরদেহ পাওয়া যায় প্রায় দেড় কিলোমিটার দূরে সিদ্ধেশ্বরীতে। সেখানে তার কোনো আত্মীয়স্বজনের বাসাও নেই। বিষয়টি সন্দেহজনক মনে হওয়াতেই তারা হত্যা মামলা নিয়েছেন।