মাহবুবুল হক শাকিলের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৯, ১৩:২৫

সাহস ডেস্ক

সাবেক ছাত্রনেতা কবি এবং প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ। ময়মনসিংহে বিভিন্ন কর্মসূচিতে শাকিল সংসদ ও তার বন্ধু-স্বজনরা স্মরণ করছেন এই ক্ষণজন্মাকে।

তিনি ২০১৬ সালের ৬ ডিসেম্বর মারা যান। শাকিল ১৯৬৮ সালের ২০ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৭ বছর।

২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনের পরে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সেল সিআরআই গঠিত হলে তা পরিচালনার দায়িত্ব পান শাকিল। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার পর প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। চার বছর পর তাকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) নির্বাচিত করা হয়।

এরপর ২০১৪ সাল থেকে, অতিরিক্ত সচিব মর্যাদায়, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর দায়িত্বে ছিলেন তিনি।

তিনি ঢা‌বি এফএইচ হ‌লের সা‌বেক জিএস, ছাত্রলীগ কেন্দ্রীয় ক‌মি‌টির সা‌বেক সি‌নিয়র সহ সভাপ‌তি ও সাংগঠ‌নিক সম্পাদক ছিলেন। তার প্রকাশিত বইগুলো হলো ‘খেরোখাতার পাতা থেকে’ ‘মন খারাপের গাড়ী’ ও ‘জলে খুঁজি ধাতব মুদ্রা’।

মৃত্যুবার্ষিকীতে আজ শুক্রবার (৬ ডিসেম্বর) সকালে ময়মনসিংহ শহরের ভাটিকাশর গোরস্থানে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেছেন তার পরিবারের সদস্য, বন্ধু-সহপাঠী এবং ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা। পরে তার শুভার্থীরা শ্রদ্ধা নিবেদন ও মোনাজাতে অংশগ্রহণ করে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত