সরকারের চাপের হাসপাতাল কর্তৃপক্ষ আদলতে রিপোর্ট জমা দেয়নি: মির্জা ফখরুল

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৯, ১৬:০৩

সাহস ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গত রাতেই খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা সংক্রান্ত প্রতিবেদন তৈরি ছিল। সরকারের চাপের কারণে হাসপাতাল কর্তৃপক্ষ তা আদলতে জমা দেয়নি।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, মামলার শুরু থেকেই সাধারণ মানুষ যে সুযোগ-সুবিধা পান খালেদা জিয়াকে সে সুযোগ দেওয়া হয়নি। এ ধরনের মামলায় সাত দিনের মধ্যে সাধারণত জামিন হয়। কিন্তু তার ক্ষেত্রে এটা হয়নি। তার জামিন পদে-পদে বাধা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, আনঅফিসিয়াল সূত্রের খবর, গত রাতে রিপোর্ট চূড়ান্ত হয়েছে। কিন্তু এটা বন্ধ হয়েছে সরকারের সরাসরি হস্তক্ষেপে।

বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য সরাসরি আদালতের ওপর হস্তক্ষেপের শামিল। প্রধানমন্ত্রী ও তার সরকার চান না খালেদা জিয়ার জামিন হোক। তিনি তাকে গডফাদার বলেছেন, বলেছেন রাজার হালে আছেন। এর মাধ্যমে তিনি বিএসএমএমইউ’কে ভয় দেখিয়েছেন।

বিএনপি মহাসচিব আরও বলেন, একদিকে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করা হয়েছে অপরদিকে প্রধানমন্ত্রীর এই বক্তব্য। তার এ বক্তব্য ও এই ঘটনায় আদালতের ওপর থ্রেট করা হয়েছে বলে মনে করি।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি চাওয়া কোনও করুণার ব্যাপার না। এটা তার আইনগত প্রাপ্য। তাকে একমাত্র রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার জন্যই এ কাজগুলো করা হচ্ছে যা সম্পূর্ণ বেআইনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত