দুর্নীতিবিরোধী অভিযান চলছে, সময়মতো দেখতে পাবেন: ওবায়দুল কাদের

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৯, ১৪:৫৫

সাহস ডেস্ক

দুর্নীতিবিরোধী অভিযান চলছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অনুসন্ধান চলছে, সময়মতো দেখতে পাবেন। এখনো ব্যাংক হিসাব তলব, দুদকের মামলা দেওয়া, চার্জশিট দেওয়াসহ সকল প্রক্রিয়া চলমান আছে। এখানে শুধু সরকারের আমলা নয় আমাদের (আওয়ামী লীগের) এমপিও আছে।

বুধবার (৪ ডিসেম্বর) সচিবালয়ে সমসাময়িক বিভিন্ন ইস্যুতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কিছু সচিব ও পুলিশ কর্মকর্তার দুর্নীতির অভিযোগ প্রসঙ্গে মন্ত্রী বলেন, অভিযানের সার্বিক প্রক্রিয়া চলমান আছে, সময়মত আরও দেখতে পাবেন। দুদককে বলা আছে যেখানে দুর্নীতি সেখানে ব্যবস্থা নিবেন, সরকার কোনো হস্তক্ষেপ করবে না।

রেলপথ, বাণিজ্য ও পররাষ্ট্রমন্ত্রীর কাজের ‘পারফরম্যান্স ভালো নয়’ এমন গুঞ্জন প্রসঙ্গে তিনি বলেন, মন্ত্রীর পারফরম্যান্স মূল্যায়নের দায়িত্ব মন্ত্রিসভার নয়। একজন মন্ত্রীকে রাখা বা না রাখা নিরঙ্কুশভাবে প্রধানমন্ত্রীর এখতেয়ার। এ ব্যাপারে আমার মন্তব্য করা সম্ভব নয়।

ভোগ্যপণ্যের মূল্য বাড়ার কথা স্বীকার করে কাদের বলেন, বাজার কিছুটা অস্থিতিশীল হয়েছে সেটা অস্বীকার করার কিছু নেই। যেটুকু কন্ট্রোল নেই সেটুকু কন্ট্রোলে আনার সর্বাত্মক চেষ্টা সরকার চালাচ্ছে।

পেঁয়াজের দাম না কমার কারণ জানতে চাইলে তিনি বলেন, দেখুন মানুষের ক্রয় ক্ষমতা কি দুর্বল? ক্রয় করতে পারছে না? কোন একটা ভোগ্যপণ্য বাজারে ঘাটতি আছে সেজন্য এমনকি দুর্ভিক্ষের কোনো পদধ্বনি আছে? তাই বলে তো ২৫ টাকা কেজি পেঁয়াজের দাম ২৫০ টাকা হতে পারে না’ সাংবাদিকতের এমন প্রশ্নে কাদের বলেন, হ্যাঁ তা হতে পারে না। অবশ্যই এটা হওয়া অস্বাভাবিক। একটা অবস্থার সৃষ্টি হয়েছে স্বাভাবিক হতে হয়তো কিছু সময় লাগবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত