বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ চাওয়ার বিষয়টি কথার কথা: ওবায়দুল কাদের

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০১৯, ১৩:১০ | আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৯, ১৩:৫৩

অনলাইন ডেস্ক

পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির পর বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ চাওয়ার বিষয়টি কথার কথা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৪ ডিসেম্বর) সচিবালয়ে ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বাণিজ্যমন্ত্রী পেয়াজের লাগাম টানতে না পারায় বিভিন্ন মহল থেকে তার পদত্যাগের দাবি উঠে। এরপর এক অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, কেউ কেউ আমার পদত্যাগ দাবি করছেন। পদত্যাগ করা এক সেকেন্ডের বিষয়, তাতে যদি পেঁয়াজের দাম কমে তাহলে এক সেকেন্ডও সময় নেবো না। এই মন্ত্রিত্ব কাজ করার জন্য।

এ ধরনের বক্তব্য একজন মন্ত্রী হিসেবে দিলে সেটি কতটা প্রভাব পড়তে পারে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেখুন এটা কথার কথা। যদি গ্যারান্টি থাকতো যে আমি পদত্যাগ করলেই পেঁয়াজের দাম কমে যাবে, সেটা তো কথার কথা। সেটা তো আর পদত্যাগ করার বিষয় নয়। আর মন্ত্রী হিসেবে হয়তো কথা প্রসঙ্গে তিনি বলেছেন।

তিনি বলেন, যেহেতু পেঁয়াজের দাম বাড়তি, কেউ কেউ তো মন্ত্রীর পদত্যাগও দাবি করে। সেজন্য বলেছেন, পদত্যাগ করলে যদি সমাধান হয়ে যেত তাহলে আমি এক সেকেন্ডেই পদত্যাগ করতাম।

ওবায়দুল কাদের বলেন, সেটা উনি অযৌক্তিক কিছু বলেননি, এটা কথায় কথাই বলতেই পারেন।